আর্কাইভ  বৃহস্পতিবার ● ৯ ফেব্রুয়ারি ২০২৩ ● ২৭ মাঘ ১৪২৯
আর্কাইভ   বৃহস্পতিবার ● ৯ ফেব্রুয়ারি ২০২৩
 width=
 width=
শিরোনাম: দিনাজপুরে ৯২ হাজার পিচ ইয়াবাসহ তিনজনকে গ্রেফতার করেছেন র‍্যাব       আর কেউ নির্বাচন নিয়ে কোনো কথার সুযোগ পাবে না: প্রধানমন্ত্রী       ঠাকুরগাঁওয়ে এইচএসসিতে ফেল করায় গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রীর আত্নহত্যা       রংপুরে অনলাইনে ভেটেনারি মেডিসিন বিক্রয়ের নামে প্রতারনাকারী গ্রেফতার       দিনাজপুর শিক্ষাবোর্ডে ১৩ টি কলেজে পাশ করেনি কেউ      
 width=

ব্যাপক উৎসাহ উদ্দিপনায় সৈয়দপুরে উপজেলা বিএনপি'র দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

সোমবার, ২৬ ডিসেম্বর ২০২২, বিকাল ০৭:১৫

স্টাফ রিপোর্টার,নীলফামারী॥ ব্যাপক উৎসাহ উদ্দিপনা ও উৎসবমুখর পরিবেশে বাংলাদেশ জাতীয়তাবাদি দল (বিএনপি)'র নীলফামারী সৈয়দপুর উপজেলা দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার(২৬ ডিসেম্বর) দুপুরে সৈয়দপুর শহরের এ আর সেন্টারে দিনব্যাপী দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। 
সম্মেলনে ভার্চুয়ালী অংশগ্রহণ করেন প্রধান অতিথি বিএনপি'র ভাইস চেয়ারম্যান ও ড্যাব সভাপতি ডা. এ জেড এম জাহিদ হোসেন। 
প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সাবেক মন্ত্রী অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু। 
সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপি'র আহবায়ক অধ্যক্ষ আব্দুল গফুর সরকার এর সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধন করেন সাবেক সংরক্ষিত নারী এমপি বিলকিস ইসলাম। 
বিশেষ অতিথি হিসেবে রংপুর বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক ও দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম, সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপি'র সিনিয়র যুগ্ম আহ্বায়ক এ্যাডভোকেট এস এম ওবায়দুর রহমান বক্তব্য দেন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা বিএনপি'র যুগ্ম আহ্বায়কদের মধ্যে কাজী একরামুল হক, সহকারী অধ্যাপক শওকত হায়াত শাহ, শফিকুল ইসলাম জনি, সামসুল আলম সরকার, মাসুদ রানা পাটোয়ারি, জিয়াউল হক জিয়া ও কামরুজ্জামান। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা আহবায়ক রেজাউল করিম লোকমান ও পৌর আহ্বায়ক শেখ বাবলু। 
অনুষ্ঠানটি সঞ্চালনা করেছেন যৌথভাবে উপজেলা সদস্য সচিব রিয়াজুল হক লিটন ও পৌর সদস্য সচিব এরশাদ হোসেন পাপ্পু। 
দ্বিবার্ষিক সম্মেলনের প্রথম অধিবেশন শেষে দুপুর ২টায় শুরু হয় দ্বিতীয় অধিবেশন। দুপুর ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত প্রত্যক্ষ ব্যালটে ভোট গ্রহণের আয়োজন করা হয়। 
সন্ধায় ভোট গণনা শেষে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হন রেজাউল করিম লোকমান ও কামরুল হাসান কার্জন। 
ফলাফল ঘোষনা করেন প্রধান নির্বাচন পরিচালক বর্ষীয়ান নেতা নজরুল ইসলাম প্রামাণিক ও সহকারী পরিচালক মুকুল মাষ্টার। ফলাফলে উপজেলা সভাপতি পদে রেজাউল করিম লোকমান (আনারস) ভোট পেয়েছেন ২০৬ ভোট। তার নিকটতম প্রার্থী মনোয়ার হোসেন মন্টু (দোয়াত কলম) ১২৪ ভোট পেয়েছেন। সাধারণ সম্পাদক পদে কামরুল হাসান কার্জন (রিকশা) পেয়েছেন ১৮৮ ভোট। নিকটতম শরীফুল ইসলাম (বাইসাইকেল) পেয়েছেন ১৪৬ ভোট। এছাড়া উপজেলা কমিটির বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত সিনিয়র সহ-সভাপতি মো. হাফিজ, সহ-সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম ও সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম। 
একইসাথে কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে ভোটগ্রহণ ছাড়াই পৌর বিএনপি শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকের নামও ঘোষণা করা হয়। তারা হলেন হাজী রশিদুল হক সরকার ও শেখ বাবলু। মনোনীত পৌর কমিটির সিনিয়র সহ-সভাপতি শাহীন আখতার, সহ-সাধারণ সম্পাদক ওসমান শেখ ও সাংগঠনিক সম্পাদক শাহাবুদ্দীন বাদল। 
সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত উপজেলার ৩৫৫ জন কাউন্সিলর ভোট প্রদান করেন। পৌর শাখার কাউন্সিলর ১ হাজার ৫৬ জন। # 

মন্তব্য করুন


Link copied