আর্কাইভ  বৃহস্পতিবার ● ৩০ জুন ২০২২ ● ১৬ আষাঢ় ১৪২৯
আর্কাইভ   বৃহস্পতিবার ● ৩০ জুন ২০২২
PMBA
PMBA

ব্রাজিল জিতবে বিশ্বকাপ, বাদ পড়বে আর্জেন্টিনা

শুক্রবার, ১৫ এপ্রিল ২০২২, রাত ১০:৪৩

আর কয়েকমাস পরেই কাতারে শুরু হতে যাচ্ছে বিশ্বকাপ ফুটবলের আসর। ইতোমধ্যেই জানা হয়ে গেছে, কারা কোন গ্রুপে খেলবে। তাছাড়া সম্ভাব্য চ্যাম্পিয়ন দল নিয়েও চলছে গবেষণা। বাংলাদেশের ফুটবলপ্রেমীদের মাঝে সবচেয়ে জনপ্রিয় দুটি দল হলো- ব্রাজিল আর আর্জেন্টিনা।

বলা হয়, সমর্থকেরা এই দুই দলকে নিয়ে দুই ভাগে বিভক্ত। দুই দলই আসর থেকে বাদ পড়লে সমস্যা নেই। তবে কোনো এক দল যদি ছিটকে যায়, তাহলেই অর্ধেক সমর্থকের মন খারাপ।

ইএসপিএনের ভবিষ্যতদ্বাণী যদি ঠিক হয়, তাহলে এবারের আসরে আর্জেন্টিনা সমর্থকদের মন খারাপ হবে। কারণ ইএসপিএন বলছে,  আর্জেন্টিনা এবার বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড থেকেই বাদ পড়বে। নিজেরা ব্যর্থ হলে মন খারাপ হয়, কিন্তু প্রতিপক্ষ সফল হলে মন আরও বেশি খারাপ হয়।  মেসি সমর্থকদের জন্য সেই খারাপ সংবাদটি হলো, ইএসপিএনের মতে কাতার বিশ্বকাপের সম্ভাব্য চ্যাম্পিয়ন আর্জেন্টিনার চিরশত্রু ব্রাজিল! তবে বেচারা বিশ্লেষক রায়ান ও’হ্যানলন নিজেকে 'পাগল' দাবি করে এই ভবিষ্যদ্বাণী প্রকাশ করেছেন।

এখন পর্যন্ত ৩২টি দলের নাম ঠিক না হলেও রায়ান ও’হ্যানলন দাবি করছেন, পেরু, ওয়েলস আর কোস্টারিকা সুযোগ পাচ্ছে বিশ্বকাপে! তাদের ধরে নিয়ে রায়ানের দাবি, শেষ ষোলোতে গ্রুপ সি থেকে আর্জেন্টিনা, পোল্যান্ড আর গ্রুপ জি থেকে ব্রাজিল, সুইজারল্যান্ড শেষ ষোলোতে যাবে। আর্জেন্টিনা ফ্রান্সের কাছে অতিরিক্ত সময়ের গোলে ২-১ ব্যবধানে হেরে বিদায় নেবে। সেমিফাইনাল খেলবে ব্রাজিল-ফ্রান্স এবং জার্মানি-ইংল্যান্ড। রায়ানের ভবিষ্যদ্বাণী মিলে গেলে ব্রাজিল-ইংল্যান্ডের মধ্যে ফাইনাল হবে এবং ব্রাজিল জিতে যাবে ১-০ গোলে!

মন্তব্য করুন


Link copied