আর্কাইভ  শুক্রবার ● ১২ আগস্ট ২০২২ ● ২৮ শ্রাবণ ১৪২৯
আর্কাইভ   শুক্রবার ● ১২ আগস্ট ২০২২
PMBA
 
PMBA

মেহনতি মানুষের মুখে হাসি ফোটানোর স্বপ্ন দেখিয়েছিলেন বঙ্গবন্ধু -রেলমন্ত্রী

বুধবার, ২৭ জুলাই ২০২২, রাত ০৮:২৭

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি: রেলপথমন্ত্রী এ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন বলেছেন, 'বঙ্গবন্ধু কৃষক, শ্রমিক ও মেহনতি মানুষের মুখে হাসি ফোটানোর স্বপ্ন দেখিয়েছিলেন।' আর এটাই ছিলো বঙ্গবন্ধুর রাজনীতির দর্শন। কৃষকলীগ। এটি অত্যন্ত সু-সংগঠিত ভাবে পঞ্চগড় জেলায় তৈরি হচ্ছে। এই পৃষ্টপোষকতা যদি  থাকে তাহলে আমার বিশ্বাস পঞ্চগড়ে কৃষকলীগ অত্যন্ত শক্তিশালী একটি সংগঠনের রুপ লাভ করবে বলে জানান মন্ত্রী।

বুধবার (২৭ জুলাই) দুপুরে পঞ্চগড় সরকারি অডিটোয়ামে জেলা কৃষকলীগের ত্রি- বার্ষিকী সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এসব কথা বলেন।

পঞ্চগড় জেলা কৃষকলীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক আজিজার রহমান আজুর সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কৃষকলীগের সভাপতি কৃষিবিদ সমির চন্দ, সাধারন সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি এমপি, পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, পঞ্চগড় জেলা পরিষদ প্রশাসক আনোর সাদত সম্রাট, কেন্দ্রীয় কৃষকলীগের সহ-সভাপতি আব্দুল লতিফ তারিন, আব্দুল মালেক, শেখ জাহাঙ্গীর আলম, কেন্দ্রীয় কৃষকলীগের যুগ্মসাধারণ সম্পাদক বিশ্বানাথ সরকার বিটুসহ কেন্দ্রীয় নেতারা।

পরে পঞ্চগড় জেলা কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে বিকেলে দ্বিতীয় অধিবেশনে আলোচনা ও সমঝোতার ভিত্তিতে সভাপতি হিসেবে আজিজার রহমান আজু সভাপতি  ও সাধারণ সম্পাদক হিসেবে মাসুদ করিমের নাম ঘোষণা করেন কেন্দ্রীয় কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমির চন্দ। এর আগে দুপুরে সম্মেলনের প্রথম অধিবেশন শেষে জেলা কৃষক লীগের আগের কমিটিকে বিলুপ্ত ঘোষণা করা হয়। পরে দ্বিতীয় অধিবেশনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশী নেতা-কর্মীদের সঙ্গে আলোচনা সাপেক্ষে সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হয়।

দীর্ঘ ৬ বছর পরে বুধবার জেলা কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হলো। এর আগে ২০১৬ সালের ১৩ই ফেব্রুয়ারী সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে কেন্দ্রীয় কমিটির সভাপতি কৃষিবিদ সমির চন্দ আগামী ৩ মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করে অনুমোদনের জন্য কেন্দ্রে পাঠাতে নির্দেশ দিয়েছেন। এর আগে পঞ্চগড় সরকারী অডিটোরীয়াম চত্বরে জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও  বেলুন, পায়রা উড়িয়ে  পঞ্চগড় জেলা কৃষকলীগের ত্রি-বার্ষিক সম্মেলন উদ্বোধন করেন মন্ত্রী।

মন্তব্য করুন


Link copied