আর্কাইভ  সোমবার ● ২৯ নভেম্বর ২০২১ ● ১৫ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   সোমবার ● ২৯ নভেম্বর ২০২১

রংপুর-বাংলাবান্ধা এক্সপ্রেস এর যাত্রা শুরু

সোমবার, ৮ নভেম্বর ২০২১, দুপুর ১২:০৭

মমিনুল ইসলাম রিপন রংপুর, (০৮ নভেম্বর) ২০২১॥  রংপুর: রংপুর-নীলফামারী-পঞ্চগড় তিন জেলার মানুষের দীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটিয়ে রংপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে রংপুর-নীলফামারী-পঞ্চগড় রুটে ‘রংপুর-বাংলাবান্ধা এক্সপ্রেস’ নামে মেইল বাস সার্ভিসের আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো। বাসটি সাড়ে তিন ঘণ্টায় ১২৫ কিলোমিটার পথ পাড়ি দিয়ে পঞ্চগড়ের বাংলাবান্ধায় পৌঁছাবে।
সোমবার (০৮ নভেম্বর) সকালে এই নতুন রুটে বাস সার্ভিস কার্যক্রমের উদ্বোধন করেন রংপুর মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা ও জেলা মোটর মালিক সমিতির সভাপতি একেএম মোজাম্মেল হক।একই রুট ধরে সকাল সোয়া ৭টায় বাংলাবান্ধা থেকে পঞ্চগড় হয়ে রংপুরের উদ্দেশ্যে ‘রংপুর-বাংলাবান্ধা এক্সপ্রেস’ এর আরেকটি বাস যাত্রা করে। 
উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে একে.এম মোজাম্মেল হক জানান, ৩০ মিনিট পর পর রংপুর থেকে নীলফামারী হয়ে পঞ্চগড় রুটে লাল-সবুজ রঙের পতাকা টাঙানো ২০টি বাস চলাচল করবে। এর মধ্যে রংপুরের আটটি এবং নীলফামারী ও পঞ্চগড় জেলার ছয়টি করে বাস রয়েছে। তিন জেলার মানুষ অল্প সময়ের মধ্যে স্বল্প ভাড়ায় তাদের গন্তব্যে পৌঁছাবে। বিশেষ করে পঞ্চগড়ের মানুষ বিভাগীয় শহর রংপুরে এসে তাদের চিকিৎসা, শিক্ষা ও অফিস-আদালতসহ অন্যান্য কাজের প্রয়োজনে দ্রুত যাতায়াত করতে পারবেন। যাত্রীরা নতুন বাস সার্ভিসে অনেক বেশি স্বাচ্ছন্দ্যবোধ করবেন।
মটর মালিক সমিতির সভাপতি আরো বলেন, এসব বাসে রংপুর থেকে তারাগঞ্জের ভাড়া হবে ৫০ টাকা, তারাগঞ্জ থেকে কিশোরগঞ্জ ২৫, কিশোরগঞ্জ থেকে ট্যাংঙ্গনমারী ১৫, ট্যাংঙ্গনমারী থেকে নীলফামারী ২৭, নীলফামারী থেকে দেবীগঞ্জ ৫০, দেবীগঞ্জ থেকে বোদা ৪০ টাকা এবং বোদা থেকে পঞ্চগড় পর্যন্ত ২৫ টাকা নির্ধারণ করা হয়েছে। তবে রংপুর থেকে সরাসরি বাংলাবান্ধা পর্যন্ত যেতে ২২৫ টাকা ভাড়া দিতে হবে।
 ‘রংপুর-বাংলাবান্ধা এক্সপ্রেস’ উদ্বোধনী অনুষ্ঠানে রংপুর মটর মালিক সমিতির সিনিয়র সহ-সভাপতি একে চৌধুরী ক্যাপ্টেন, সহ-সভাপতি আব্দুল মান্নান, যুগ্ম-সম্পাদক সৈয়দ আফতাব উজ জামান লিপন, সড়ক সম্পাদক ফারহান জিহান, প্রচার সম্পাদক আব্দুস সালাম,দপ্তর সম্পাদক শফিউল আলম শফি, আতিকুর রহমান তুহিন, সদস্য মরাদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
এর আগে ১লা নভেম্বর(সোমবার) নীলফামারীতে,  রংপুর- পঞ্চগড় ও নীলফামারী জেলার বাস মালিক সমিতির নেতাদের এক বৈঠকে নতুন বাস সার্ভিস চালুর সিদ্ধান্ত নেওয়া হয়। 

মন্তব্য করুন


Link copied