আর্কাইভ  মঙ্গলবার ● ১৬ আগস্ট ২০২২ ● ১ ভাদ্র ১৪২৯
আর্কাইভ   মঙ্গলবার ● ১৬ আগস্ট ২০২২
 
PMBA

রামেক হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু

রবিবার, ২৪ জুলাই ২০২২, দুপুর ১১:৫৫

রাজশাহী: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় করোনায় এবং উপসর্গ নিয়ে মোট তিনজনের মৃত্যু হয়েছে।

রোববার ২৪ জুলাই রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করে জানান, করোনা ও উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তিরা হলেন দুজন রাজশাহীর এবং একজন নাটোরের। যার মধ্যে রয়েছে দুজন নারী ও একজন পুরুষ। মারা যাওয়া ব্যক্তিদের বয়স ৪০ থেকে ৮২ বছরের মধ্যে। তারা প্রত্যেকেই হাসপাতালের ৩০ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন।

এদিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩০ নম্বর ওয়ার্ডে ২৪টি সেন্ট্রাল অক্সিজেন যুক্ত বেডে রোগী ভর্তি রয়েছে মোট আটজন। তারমধ্যে করোনা সন্দেহভাজন পাঁচজন, করোনা পজিটিভ একজন ও করোনা নেগেটিভ রোগী রয়েছে দুজন।

অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আরটি-পিসিআর ল্যাবে ৪৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। বর্তমানে নমুনা পরীক্ষার অনুপাতে রাজশাহী জেলায় করোনা শনাক্তের হার ২০ দশমিক ৪৬ শতাংশ।

এর আগে গতকালও রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে তিনজনের মৃত্যু হয়। তারপরও সাধারণ মানুষ মাস্ক ও স্বাস্থ্যবিধি মানছেন না। তবে বিষেজ্ঞরা বলছেন এখনই সর্তক না হলে পরিস্থিতি খারাপের দিকে যাওয়ার সম্ভবনা রয়েছে।

মন্তব্য করুন


Link copied