আর্কাইভ  রবিবার ● ৫ ডিসেম্বর ২০২১ ● ২১ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   রবিবার ● ৫ ডিসেম্বর ২০২১

রোকেয়া বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুলেছে; সশরীরে ক্লাস ১১ নভেম্বর

মঙ্গলবার, ২ নভেম্বর ২০২১, দুপুর ০৪:৫২

সংবাদ বিজ্ঞপ্তি: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুরের আবাসিক হলসমূহ টিকাগ্রহণকারী (অন্তত ১ম ডোজ) শিক্ষার্থীদের জন্য আজ মঙ্গলবার (০২ নভেম্বর ২০২১) হতে খুলে দেওয়া হয়েছে। সকাল ১০টায় সংশ্লিষ্ট হল প্রভোস্ট এবং সহকারী প্রভোস্টগণ উপস্থিত থেকে শিক্ষার্থীদেরকে হলে প্রবেশ করিয়েছেন। এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, প্রক্টর মোঃ গোলাম রব্বানী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট তাবিউর রহমান প্রধান, শহীদ মুখতার ইলাহী হলের প্রভোস্ট ড. মোঃ রশীদুল ইসলাম, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোস্ট জনি পারভীনসহ বিভিন্ন প্রশাসনিক দায়িত্বপ্রাপ্ত শিক্ষক ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
হলে প্রবেশের ক্ষেত্রে শিক্ষার্থীদের আবাসিকতার পরিচয়পত্র এবং টিকা গ্রহণের সনদ দেখা হয়। একই সাথে দীর্ঘদিন পর হলে প্রত্যাবর্তন করায় শিক্ষার্থীদেরকে ফুল, চকলেট ও মাস্কসহ স্বাস্থ্য সুরক্ষার উপকরণ দিয়ে বরণ করা হয়।

হল প্রশাসন থেকে বলা হয়, অন্তত প্রথম ডোজ টিকা গ্রহণকারী এবং আবাসিক শিক্ষার্থীরাই সংশ্লিষ্ট হলে উঠতে পারবেন। এছাড়া সংশ্লিষ্ট সকলকে সরকার ও স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনাসহ স্বাস্থ্যবিধি (সব সময় পরিস্কার-পরিচ্ছন্ন মাস্ক পরিধান করা, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করা, সামাজিক দূরত্ব মেনে চলা, সাবান-পানি দিয়ে হাত ধৌত করা এবং হাঁচি-কাশি হলে টিস্যু বা রুমাল ব্যবহার করা ইত্যাদি) মেনে চলতে হবে।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সুপারিশক্রমে গত ৩০ অক্টোবর সিন্ডিকেটের ৮২তম সভায় ২ নভেম্বর হতে আবাসিক হল ও ১১ নভেম্বর হতে সশরীরে শ্রেণিকক্ষে ক্লাস-পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত হয়। তবে প্রয়োজনে অনলাইনে ক্লাস-পরীক্ষা গ্রহণ করা যাবে বলেও সিদ্ধান্ত হয়।

মন্তব্য করুন


Link copied