আর্কাইভ  শুক্রবার ● ২১ জানুয়ারী ২০২২ ● ৮ মাঘ ১৪২৮
আর্কাইভ   শুক্রবার ● ২১ জানুয়ারী ২০২২

হাবিপ্রবির ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

শুক্রবার, ৩ ডিসেম্বর ২০২১, সকাল ০৯:০৩

দিনাজপুর: দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। 

আগামী ৫ ডিসেম্বর সকাল থেকে আবেদন প্রক্রিয়া হয়ে চলবে ১৫ ডিসেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।বৃহস্পতিবার (২ ডিসেম্বর) ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, হাবিপ্রবির আটটি অনুষদের মোট ২৩টি ডিগ্রিতে ভর্তির জন্য এক হাজার ৬৮৫টি আসনের বিপরীতে আবেদন করতে পারবেন শিক্ষার্থীরা। বিভাগপ্রতি আবেদন ফি ৬০০ টাকা। আগ্রহীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (https://hstu.ac.bd/admission/) প্রবেশ করে আগামী ৫ ডিসেম্বর সকাল ১০টা থেকে ১৫ ডিসেম্বর রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন করতে পারবেন।

আবেদনের ক্ষেত্রে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের জন্য এসএসসি ও এইচএসসিতে জিপিএ ৩.৫০ করে মোট জিপিএ ৮.০০ থাকতে হবে এবং মানবিক ও বাণিজ্য বিভাগের শিক্ষার্থীদের জন্য এসএসসি ও এইচএসসিতে জিপিএ ৩.২৫ করে মোট ৭.০০ থাকতে হবে। সেই সঙ্গে জিএসটি সমন্বিত ভর্তি পরীক্ষায় ন্যূনতম ৩৫ মার্ক পেতে হবে।

দেশের ২০টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো আয়োজিত জিএসটি সমন্বিত ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশের পর বিশ্ববিদ্যালয়গুলো ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ শুরু করেছে।

মন্তব্য করুন


Link copied