আর্কাইভ  বৃহস্পতিবার ● ১৮ এপ্রিল ২০২৪ ● ৫ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   বৃহস্পতিবার ● ১৮ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল       সার্ভার ডাউন: রসিকে জন্ম নিবন্ধন নিয়ে ভোগান্তি চরমে       রংপুরে ফটোসাংবাদিক ফিরোজ চৌধুরীর একক আলোকচিত্র প্রদর্শনী       ডোমার ও ডিমলা উপজেলা নির্বাচনে ৩৫ জনের প্রার্থীতা বৈধ ॥ চেয়ারম্যান পদে ১২ জনের মধ্যে আওয়ামীলীগের ৭ জন প্রার্থী       নীলফামারীতে ঐতিহাসিক মুজিব নগর দিবস পালন      

 width=
 

নীলফামারীতে তিনদিন ব্যাপী ইজতেমা শুরু

বৃহস্পতিবার, ২ ডিসেম্বর ২০২১, রাত ০৯:১০

স্টাফ রিপোর্টার,নীলফামারী॥ ফজরের নামাজের পর আম বয়ানের মধ্যে দিয়ে আজ বৃহ¯পতিবার (২ ডিসেম্বর/২০২১) নীলফামারীতে শুরু হয়েছে তিনদিন ব্যাপী তাবলিক জামাতের বিশ্ব মিনি ইজতেমা। জেলা সদরের নগর দারোয়ানী সুতাকল সংলগ্ন (টেক্সটাইল মিল) বিশাল মাঠে আয়োজন করা হয়েছে এই ইজতেমার। আগামী শনিবার(৪ ডিসেম্বর) সকাল ১১টায় আখেরী মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হবে ওই ইজতেমা।
আয়োজক সুত্রে জানা যায়, বিদেশী অনেক ইসলামিক চিন্তাবিদসহ ঢাকা কাকরাইল মসজিদের মুরুব্বীগন উপস্থিত রয়েছেন। এতে, আলেমরা দিনের দাওয়াত, ধর্ম ও আখিরাত নিয়ে মুল্যবান বয়ান দিচ্ছেন। দেশী, বিদেশী মুসল্লিদের সুবিধার্থে এসব বয়ান কয়েকটি ভাষায় তর্জমা (অনুবাদ) করাও হচ্ছে।জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষে সিভিল সার্জন ডা.জাহাঙ্গীর কবির বলেন, ইজতেমায় আগত মুসল্লিদের করোনার সার্বিক চিন্তা করে স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে একটি মেডিক্যাল টিম সার্বক্ষণিক কাজ করছে ইজতেমা ময়দানে। এছাড়া বিনামূল্যে ওষুধ সরবরাহের ব্যবস্থাও নিয়েছি আমরা।
ইজতেমা উপলক্ষে গোটা এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে জানিয়ে নীলফামারী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউপ বলেন, ইজতেমা মাঠসহ পুরো এলাকায় পুলিশ ও র‌্যাব-১৩ সিপিসি-২ দায়িত্ব পালন করছে। ইজতেমা এলাকার চারপাশে সন্দেহভাজন ব্যক্তিদের নজরদারি করতে পর্যাপ্ত ব্যবস্থা ও সাধারণ মুসল্লিদের চলাচলের সুবিধার্থে আশপাশের রাস্তায় ভারি যানবাহন চলাচল সীমিত করা হয়েছে।
নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী বলেন, ইজতেমাকে সফলভাবে স¤পন্ন করতে সবাই আন্তরিকভাবে কাজ করছে।

মন্তব্য করুন


 

Link copied