আর্কাইভ  বৃহস্পতিবার ● ১৮ এপ্রিল ২০২৪ ● ৫ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   বৃহস্পতিবার ● ১৮ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল       সার্ভার ডাউন: রসিকে জন্ম নিবন্ধন নিয়ে ভোগান্তি চরমে       রংপুরে ফটোসাংবাদিক ফিরোজ চৌধুরীর একক আলোকচিত্র প্রদর্শনী       ডোমার ও ডিমলা উপজেলা নির্বাচনে ৩৫ জনের প্রার্থীতা বৈধ ॥ চেয়ারম্যান পদে ১২ জনের মধ্যে আওয়ামীলীগের ৭ জন প্রার্থী       নীলফামারীতে ঐতিহাসিক মুজিব নগর দিবস পালন      

 width=
 

আ'লীগের নেতার ছবির সাথে নগ্ন ছবি জুড়ে ফেসবুকে পোস্ট, থানায় জিডি

বুধবার, ১৭ মে ২০২৩, রাত ০৯:৫৮

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে জেলা আওয়ামী লীগ ও যুবলীগের তিন নেতার ছবির সাথে অচেনা নারীর নগ্ন ছবি জুড়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয়ার অভিযোগ তুলে থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। 

গত শনিবার (১৩ মে) থেকে কয়েকজন আওয়ামী লীগ ও যুবলীগ নেতার ছবি সাথে নারীর নগ্ন ছবি পোস্ট করা হচ্ছে বলে অভিযোগ করেন নেতাকর্মীরা। গত মঙ্গলবার রাতে থেকে বুধবার (১৬, ১৭ মে) সকাল পর্যন্ত নেতারা পঞ্চগড় সদর থানায় সাধারণ ডায়েরি করেছেন। 

জানা যায়, পঞ্চগড় পৌর আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী আল তারিক, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা শাহনেওয়াজ প্রধান শুভ এবং জেলা আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক আকতারুজ্জামান আকতারের ছবি নিয়ে এমনটি করায় বিব্রতকর পরিস্থিতির মধ্যে পড়েছেন বলে দাবি করেছেন তারা। তবে যে আইডি থেকে এসব নগ্ন ছবি পোস্ট করা হয়েছে সেই আইডিটি বর্তমানে খুঁজে পাওয়া যাচ্ছে না।একই সাথে সাধারণ ডায়েরির কপি সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্ট করে তারা এই ঘটনার তীব্র প্রতিবাদ জানান। 

আওয়ামী লীগ ও যুবলীগ নেতারা জানান, গত শনিবার থেকে কয়েকজন আওয়ামী লীগ ও যুবলীগ নেতাদের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যেম ফেসবুকে একটি চক্র ‘সত্যের সন্ধানে’ নামক একটি আইডি থেকে পোস্ট করে আসছে। পোস্ট করা এসব ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সুপার এডিটের মাধ্যমে অচেনা নারীর নগ্ন ছবি জুড়ে দিয়ে পোস্ট করা হয়। কিছুক্ষণের মধ্যেই তা সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়লে বিব্রতকর অবস্থায় পড়েন তারা।

পঞ্চগড় জেলা আওয়ামীলীগের উপ-দপ্তর সম্পাদক আকতারুজ্জামান আকতার বলেন, মঙ্গলবার সকালে সদর উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী আল তারিক ফোনে জানান যে আমারসহ কয়েকজন আওয়ামীলীগ ও যুবলীগ নেতার ছবির সাথে অচেনা মেয়ের নগ্ন ছবি জুড়ে সত্যের সন্ধানে নামের একটি আইডি থেকে পোস্ট করা হয়েছে। আমাদের সম্মান নষ্ট করার জন্য একটি চক্র সুপার এডিট করে এভাবে সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্ট করছে। ছবিগুলো সামাজিক যোগাযোগের মাধ্যমে ছড়িয়ে পড়ায় আমরা বিব্রতবোধ করছি। এরই মধ্যে আমরা কয়েকজন থানায় সাধারণ ডায়েরিও করেছি। আমরা চাই এই চক্রটিকে পুলিশ দ্রুত শনাক্ত করে যেন দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করে। আর তা না হলে এমন ঘটনার পুনরাবৃত্তি ঘটতেই থাকবে। 

কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা শাহনেওয়াজ প্রধান শুভ বলেন, চক্রটি উদ্দেশ্যমূলকভাবে ছবি এডিট করে পোস্ট করছে। আমাদের ধারণা এরা পঞ্চগড়েরই লোক। পুলিশের উচিত গুরুত্বের সাথে এদের দ্রুত শনাক্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা।  

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) দুলাল উদ্দীন বলেন, ঘটনাটি তদন্তে আমরা কাজ করে যাচ্ছি। দ্রুতই ঘটনার রহস্য বের করতে পারবো বলে আশা করছি। 

মন্তব্য করুন


 

Link copied