আর্কাইভ  বৃহস্পতিবার ● ২ ফেব্রুয়ারি ২০২৩ ● ২০ মাঘ ১৪২৯
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২ ফেব্রুয়ারি ২০২৩
 width=
 width=
ব্রেকিং নিউজ
শিরোনাম: স্বামীর মোটরসাইকেল থেকে পড়ে স্ত্রী নিহত       ঠাকুরগাঁওয়ে উপ-নির্বাচনে এমপি হলেন লাঙ্গলের হাফিজ       ৯৫১ ভোটে হেরে গেলেন হিরো আলম       বেরোবিতে গত কয়েক বছরে গবেষণা বেড়েছে পাঁচ গুণ       হাতিবান্ধা উপজেলা ভাইস চেয়ারম্যানের মাদকগ্রহনের ঘটনায় তদন্ত শুরু      
 width=

ঈদে লম্বা ছুটি

শনিবার, ৯ এপ্রিল ২০২২, রাত ১০:৪৩

ডেস্ক: এবার পবিত্র ঈদুল ফিতরে লম্বা ছুটি পেতে যাচ্ছেন সরকারি-বেসরকারি চাকরিজীবীরা। ঈদে সরকারি ছুটি তিন দিনের হলেও ঈদের আগে সাপ্তাহিক ছুটি এবং মে দিবস এবার ঈদের ছুটি বাড়াবে। তবে মাঝের একদিন বাদ দিলে ছুটি গিয়ে দাঁড়াবে ৮ দিনে।

ইসলামিক ফাউন্ডেশনের সময়সূচি অনুযায়ী যদি ৩ এপ্রিল থেকে রমজান শুরু হয় তাহলে রোজা ৩০টি হলে ঈদ হবে ৩ মে মঙ্গলবার। এমন অবস্থায় ছুটি শুরু হবে ২৯ এপ্রিল শুক্রবার থেকে। পরদিন শনিবার ৩০ এপ্রিল। এরপর শ্রমিক দিবসের সরকারি ছুটি ১ মে রবিবার। সোমবার, মঙ্গলবার ও বুধবার ঈদের ছুটি মিলে মোট ৬ দিন। আর কেউ যদি ‘৫ মে’ বৃহস্পতিবার ছুটি নিতে পারেন তাহলে তার ছুটি গিয়ে দাঁড়াবে ৯ দিন।

এরই মধ্যে অনেকে ঈদে বাড়ি ফেরার টিকিট বা বিকল্প ব্যবস্থাও করে রাখছেন। অপরদিকে মানুষ যাতে নির্বিঘ্নে বাড়ি ফিরতে পারেন সে ব্যাপারেও প্রশাসন থেকে শুরু করে সবপর্যায়ে আগাম প্রস্তুতি নেওয়া শুরু হয়েছে। মানুষ যেন নির্বিঘ্নে বাড়িতে ফিরে প্রিয়জনদের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করতে পারেন সে জন্যে সরকার নানা পদক্ষেপ গ্রহণ করছে।

এবার ঈদের ছুটি আগে শুরু হওয়ায় ঘরমুখো মানুষকে ঝামেলা মুক্তভাবে গন্তব্যে ফেরানোর আশা প্রকাশ করছেন পরিবহণ সংশ্লিষ্টরা। তারা আশা করেন, এবার আগে থেকেই ঈদের ছুটি শুরু হতে যাওয়ায় যাত্রীদের তেমন একটা ঝামেলা পোহাতে হবে না।

মন্তব্য করুন


Link copied