আর্কাইভ  রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২ ● ১০ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২
 
 
শিরোনাম: মরিয়ম মান্নানের মা জীবিত উদ্ধার; ছিলেন স্বেচ্ছায় আত্মগোপনে       ডেপুটি স্পিকারের সংবর্ধনা অনুষ্ঠানে আ.লীগের দুই গ্রুপে সংঘর্ষ       এনআইডিতে লাগবে ১০ আঙুলের ছাপ       গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সভাপতি সিদ্দিক, সম্পাদক মোজাম্মেল       ঠাকুরগাঁওয়ে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে নিহত ২      

উত্তরবঙ্গের সড়কপথে ভোগান্তি চরমে

শনিবার, ৯ জুলাই ২০২২, দুপুর ০২:০৫

ডেস্ক: ঈদুল ফিতরে উত্তরবঙ্গের সড়কপথে স্বস্তি থাকলেও ঈদুল আজহায় দেখা যাচ্ছে সম্পূর্ণ উল্টো চিত্র।আর কয়েক ঘণ্টা পরেই ঈদুল আজহা। গত দুই দিনের তুলনায় সড়কে মানুষের চাপ কিছুটা কম থাকলেও ভোগান্তির শেষ নেই। গন্তব্যে যেতে চাওয়া মানুষগুলো ঘণ্টার পর ঘণ্টা বাস কাউন্টারে অপেক্ষা করেও বাসের দেখা পাননি।

আবার যারা রওনা দিয়েছেন তারাও জানেন না কখন বাড়ি ফিরতে পারবেন। বৃহস্পতিবার সপ্তাহের শেষ দিনের বিকাল থেকে এবং শুক্রবার ভোর থেকে ঢাকা ও আশপাশের জেলাগুলো থেকে উত্তরের পথে নামে মানুষের ঢল। ফলে ঢাকা থেকে বের হওয়ার পথে এবং চন্দ্র মোড়ের আগেই যানজটের কবলে পড়েন যাত্রীরা।

শনিবার সকাল পর্যন্ত বঙ্গবন্ধু সেতু থেকে টাঙ্গাইলের মধ্যে ২৫ কিলোমিটারের মতো পথ যানজটে আটকে ছিল। অবশ্য সকাল ৮টা থেকে গাড়ি কিছুটা ধীরগতিতে হলেও চলতে শুরু করে।

টাঙ্গাইলের এলেঙ্গা হাইওয়ে পুলিশের ইনচার্জ আতাউর রহমান জানান, রাত পৌনে ২টা থেকে পৌনে ৪টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় বন্ধ ছিল। যে কারণে দীর্ঘ জটের সৃষ্টি হয়।

তিনি বলেন, বঙ্গবন্ধু সেতুর পশ্চিম প্রান্তে রাতে এক সড়ক দুর্ঘটনায় ট্রাক বিকল হয়ে গেলে রাস্তা বন্ধ হয়ে যায়। এতে উত্তরের পথের গাড়ির টোল আদায় বন্ধ রাখতে হয় দুই ঘণ্টার মতো। সে প্রভাব পড়ে এলেঙ্গা থেকে সেতু পর্যন্ত।

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে কথা হয় রেজাউল ইসলাম নামে এক রাজশাহীগামী যাত্রীর সঙ্গে। স্ত্রী-সন্তান নিয়ে রওনা দিয়েছেন ঢাকা থেকে। কিন্তু তিনি জানান, ১৭ ঘণ্টা পর তিনি টাঙ্গাইলে বঙ্গবন্ধু সেতু পার হতে পেরেছেন। গাজীপুরের চন্দ্রার আগে থেকে যে যানজট শুরু সেটি তখনও শেষ হয়নি।

রাজশাহী রুটের হানিফ বাসের স্টাফ লিটন বলেন, মহাসড়কে প্রচুর ছোট বাস, যেগুলো লোকাল। ঢাকা ও আন্তঃজেলায় চলাচল করা বাসগুলো প্রতি স্টপে দাঁড়িয়ে যাচ্ছি তুলছে-নামাচ্ছে। দূরপাল্লার উদ্দেশে ছেড়ে যাওয়া সেসব বাসের আধিক্য। যে কারণে মহাসড়কে যানজট তৈরি হয়েছে। এখনো যমুনা সেতুর মুখে যানজট আছে। 

মন্তব্য করুন


Link copied