আর্কাইভ  শনিবার ● ৪ ডিসেম্বর ২০২১ ● ২০ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   শনিবার ● ৪ ডিসেম্বর ২০২১

কী করে বুঝবেন, কেউ আপনার প্রেমে হাবুডুবু খাচ্ছে?

শনিবার, ৬ নভেম্বর ২০২১, দুপুর ১০:২৭

সব কথা সব সময় বলা যায় না। তবে সব কথা মুখ ফুটে বলতেও লাগে না। অনিমেষ কি কলেজবেলায় মাধবীলতাকে বলতে পেরেছিল সে তাকে কতটা ভালবাসে? অমিত-লাবণ্যর কি একে অপরকে বলার প্রয়োজন পড়েছিল তাদের সম্পর্কটা ঠিক কী রকম? অবশ্য সাহিত্যের এই উদাহরণগুলি যতই শুনতে রোম্যান্টিক লাগুক, বাস্তবে যদি আপনার কাছের মানুষ পরিষ্কার করে নিজের মনের কথা না বলতে পারেন, তা হলে অনেক সময়ে বিভ্রান্তি তৈরি হতে পারে। মন খুঁতখুঁত করতে পারে। আপনার অহেতুক মন খারাপও হতে পারে। তাই সে সবের অবকাশ যাতে না থাকে, তার জন্যেও কিছু উপায় রয়েছে। কিছু আচরণই বলে দিতে পারে যে কেউ আপনার প্রেমে হাবুডুবু খাচ্ছেন। জেনে নিন সেগুলি কী-

১। আপনার কোনো প্রয়োজনে তাকে সব সময়েই আপনি পাশে পান। হাজার ব্যস্ততার মধ্যেও আপনার জন্য আলাদা করে কিছু সময় বের করেন তিনি।

২। জীবনের নানা ক্ষেত্রে সে আপনার মতামত গুরুত্ব দেন। তার জীবনের বিভিন্ন বিষয়েও তিনি নিজে সিদ্ধান্ত নেওয়ার আগে আপনার মতামতা জানতে চান।

৩। আপনাকে কোনো কথা দিলে, তিনি চেষ্টা করেন সেটা রাখার। এমন খুব কম হয় যে বিষয়ে তিনি কথার খেলাপ করেন।

৪। তার কাছে আপনাকে কোনো ভনিতা করতে হয় না। আপনি ঠিক যে রকম, তিনি আপনাকে ঠিক সেভাবেই পছন্দ করেন। আপনার ছেলেমানুষি, খামখেয়ালি— কোনোটাই তার অপছন্দ নয়।

৫। পারিবারিক অনুষ্ঠানে আপনাকে তিনি কি বার বার ডাকছেন? বাবা মায়ের সঙ্গে পরিচয় করিয়ে দেন? তা হলে আপনি অনেকটা নিশ্চিত হতে পারেন।

৬। আপনি কি নতুন কিছু করার স্বপ্ন দেখেন? হয়তো সেই স্বপ্নের কথা শুনে বেশির ভাগ মানুষ আপনাকে নিয়ে ঠাট্টা করেন। কিন্তু সেই মানুষটা যদি আপনাকে সত্যি সত্যি ভালবাসেন, তা হলে আপনি ভরসা রাখতে পারেন।

৭। নিজে থেকেই সে আপনার সঙ্গে বার বার যোগাযোগ করেন? আপনার সঙ্গে যত বেশি সম্ভব সময় কাটানোর চেষ্টা করেন। শুধু ভালো সময়ে নয়, তার খারাপ সময়ও আপনার সঙ্গ চান তিনি, তা হলে ধরে নিতে পারেন, তার আপনার প্রতি অনুভূতিগুলি গভীর।

মন্তব্য করুন


Link copied