আর্কাইভ  রবিবার ● ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ● ১৩ ফাল্গুন ১৪৩০
আর্কাইভ   রবিবার ● ২৫ ফেব্রুয়ারি ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: তিস্তা ইউনিভার্সিটিতে সমন্বয় সভা অনুষ্ঠিত       সংরক্ষিত আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন ৫০ নারী       দিনাজপুরের সাবেক এমপি আখতারুজ্জামান জেল-হাজতে       সরকারি মাল দরিয়ায় ঢালবেন না: প্রধানমন্ত্রী       জাপা গৃহপালিত রাজনৈতিক দল, স্বীকার করলেন কাদের      

ছেলের জন্য বাবার ছাড়; মনোনয়ন ফরম নেননি পাঁচবারের এমপি

শনিবার, ২৫ নভেম্বর ২০২৩, রাত ০৮:১৯

মমিনুল ইসলাম রিপন: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ছেলের জন্য মনোনয়ন ফরম নেননি বাংলাদেশ আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও পাঁচবারের নির্বাচিত সংসদ সদস্য, সাবেক প্রতিমন্ত্রী এইচ এন আশিকুর রহমান। তিনি তারঁ ছেলে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রচার-প্রকাশনা উপ কমিটির সদস্য ও মিঠাপুকুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক রাশেক রহমান।

শনিবার (২৫ নভেম্বর) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক অধ্যাপক মাজেদ আলী বাবুল।

এইচ এন আশিকুর রহমান রংপুর-৫ (মিঠাপুকুর) আসনের সংসদ সদস্য। এ আসন থেকে তিনি পাঁচবার এমপি নির্বাচিত হয়েছেন। বয়স বিবেচনায় আগামী নির্বাচনে তিনি নিজে প্রতিদ্বন্দ্বিতা না করে তাঁর ছেলে রাশেক রহমানকে দলীয় মনোনয়ন পাইয়ে দিতে জোর প্রচেষ্টা চালাচ্ছেন। নিজের আসনে ছেলেকে প্রতিষ্ঠিত করতে চান তিনি। রংপুর আওয়ামী লীগের নেতারা চলতি বছরের ১৩ জুলাই গণভবনে সাক্ষাৎ করতে যান।

ওই সময় আওয়ামী লীগের আশিকুর রহমান প্রধানমন্ত্রীকে জানান, আসন্ন সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন না তিনি। দলের মনোনয়ন পেলে তার ছেলেকে ওই এলাকা থেকে নির্বাচিত করতে কাজ করবেন। এ নিয়ে পরে রংপুরের অন্য নেতাদের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী। আর এই কারণে তিনি এবারে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেননি।

এ বিষয়ে রাশেক রহমান বলেন, যেদিন মনোনয়ন ফরম সংগ্রহ করি, সেদিন এক নতুন অভিযাত্রা, নতুন স্বপ্ন, সেই সাথে ঐতিহাসিক। বাবা এবার নির্বাচনে অংশ নিচ্ছেন না। এটি ছেলের প্রতি বাবার ভালোবাসা। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি দলীয় মনোনয়ন দেন, তাহলে প্রধানমন্ত্রীর দোয়া নিয়ে এবং আমার বাবা এইচ এন আশিকুর রহমান এবং মা রেহানা আশিকুর রহমানের দোয়া, ভালোবাসা ও স্নেহে সিক্ত হয়ে মিঠাপুকুরের আপামর মানুষকে সঙ্গে নিয়ে নৌকার এক ঐতিহাসিক বিজয় নিশ্চিত করতে চাই ইনশাআল্লাহ। মিঠাপুকুরের লাখো মানুষের স্বপ্ন পূরণের এক অনন্য অভিযাত্রা শুরু করার স্বপ্ন দেখছি। বাবা যেভাবে মিঠাপুকুরবাসীকে ভালোবাসতেন। উন্নয়ন নিয়ে কাজ করতেন, সেই ধারাবাহিকতা থাকবে ইনশাআল্লাহ।

এইচ এন আশিকুর রহমান ১৯৪১ সালের ১১ ডিসেম্বর রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার ফরিদপুর গ্রামে জন্ম গ্রহণ করেন। তিনি একজন রাজনীতিবিদ ও ব্যবসায়ী। এইচ এন আশিকুর রহমান ১৯৮৬ সালের তৃতীয় জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-৫ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এর পর সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে হুসেইন মুহাম্মদ এরশাদ রংপুর-৫ আসনে জয়ী হয়ে আসনটি ছেড়ে দিলে সেপ্টেম্বর ১৯৯৬ সালের উপ-নির্বাচন তিনি বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হন। পরবর্তীতে ২০০৮ সালের নবম, ২০১৪ সালের দশম ও ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী হিসেবে রংপুর-৫ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।  

মন্তব্য করুন


 

Link copied