আর্কাইভ  মঙ্গলবার ● ৬ ডিসেম্বর ২০২২ ● ২২ অগ্রহায়ণ ১৪২৯
আর্কাইভ   মঙ্গলবার ● ৬ ডিসেম্বর ২০২২
 width=

 

রংপুর সিটি নির্বাচন: দলীয় কোন্দলে পরাজয়ের আশঙ্কা আ.লীগ প্রার্থীর

রংপুর সিটি নির্বাচন: দলীয় কোন্দলে পরাজয়ের আশঙ্কা আ.লীগ প্রার্থীর

রংপুর সিটিতে ইভিএম সম্পর্কে জানেন না ৯০ শতাংশ ভোটার

রংপুর সিটিতে ইভিএম সম্পর্কে জানেন না ৯০ শতাংশ ভোটার

রংপুর সিটি নির্বাচনে ৩৬ প্রার্থীর মনোনয়ন বাতিল

রংপুর সিটি নির্বাচনে ৩৬ প্রার্থীর মনোনয়ন বাতিল

রংপুর সিটি নির্বাচনে নৌকার প্রার্থীর সঙ্গে জেলা আ'লীগের মতবিনিময়

রংপুর সিটি নির্বাচনে নৌকার প্রার্থীর সঙ্গে জেলা আ'লীগের মতবিনিময়

 width=
শিরোনাম: বগুড়ায় সড়ক দুর্ঘটনায় ৩ জনের মৃত্যু       স্কুলে ভর্তির লটারির তারিখ পরির্বতন       আগামী বছর বাংলাদেশের মাথাপিছু আয় হবে পাকিস্তানের দ্বিগুণ       ব্যায়াম করার সময় হাবিপ্রবি শিক্ষার্থীর মৃত্যু       রংপুরে নবাগত জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীনের সাথে সাংবাদিকদের মতবিনিময়      
 width=

জাতীয় স্কুল ক্রিকেটের চ্যাম্পিয়ন রংপুরের শিশু নিকেতন স্কুল

সোমবার, ১৩ জুন ২০২২, বিকাল ০৫:২৭

ডেস্ক: জাতীয় স্কুল ক্রিকেটের চ্যাম্পিয়ন হয়েছে রংপুরের শিশু নিকেতন উচ্চবিদ্যালয়। লো স্কোরিং ফাইনালে মেহেরপুর সরকারি উচ্চবিদ্যালয়কে ৫৯ রানে  হারিয়েছে শিশু নিকেতনের ক্ষুদে ক্রিকেটাররা।

আজ (১৩ জুন) নারায়ণগঞ্জের শামসুজ্জোহা স্পোর্টস কমপ্লেক্সে ফাইনাল ম্যাচে মুখোমুখি হয় দুই দল। টসে হেরে সকালে ব্যাটিংয়ে নামে রংপুর শিশু নিকেতনের ক্রিকেটাররা। 

আগে ব্যাট করে ৩৭ ওভারের মধ্যে ১০২ রানে অলআউট হয়ে যায় দলটি। দলটির পক্ষে সর্বোচ্চ ২৮ রান করেন তিমে নামা আহমেদ তেজান। ছয়ে নামা তৌহিদ জাহানের ব্যাট থেকে আসে ২৪ রান। ৮৮ রানে ৯ উইকেট হারানোর পর রাকিবুলের হাসানের ১৪ রানে ভর করে শতরানের কোঠা পার করে রংপুরের শিশু নিকেতন উচ্চবিদ্যালয়ে।

লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ওভারেই রান না তুলতেই দুই উইকেট হারিয়ে বসে মেহেরপুর সরকারি উচ্চবিদ্যালয়। শুরুর এই বিপর্যয় আর কাটিয়ে তুলতে পারেনি মেহেরপুরের বালকেরা। শিরোপা জিতে সিজদায় লুটিয়ে পড়েন রংপুর শিশু নিকেতন উচ্চবিদ্যালয়ের ক্রিকেটাররা।

শিশু নিকেতনের অধিনায়ক শেখ ইমতিয়াজ লেগ স্পিন জাদু নিয়ে হাজির হওয়ার পর তো আর দাঁড়াতেই পারেনি দলটি। শিশু নিকেতনের অধিনায়ক ইমতিয়াজ ১৪ রানে নেন ৫ উইকেট।

এমন বোলিং ঘূর্ণিতে শেষ পর্যন্ত ৪৩ রানে অলআউট হয়ে যায় মেহেরপুরের সরকারি উচ্চবিদ্যালয়। মেহেরপুরের একমাত্র ব্যাটসম্যান হিসেবে দুই অঙ্কের রান দেখেন সায়েম আহমেদ। তবে করেন মাত্র ১২ রান।

সেমিফাইনালেও মাত্র ১০০ রান তুলে প্রতিপক্ষকে ৪৮ রানে গুটিয়ে দিয়েছিল রংপুরের শিশু নিকেতন। এবার লো স্কোরিং ম্যাচে জিতে এ বছরের জাতীয় স্কুল ক্রিকেটেরই শিরোপা জিতে নিলো রংপুরের এই স্কুল।

চলতি বছর সারাদেশ থেকে ৩৫০ টি স্কুল দল জেলা রাউন্ডে অংশ নেয়। সেখান থেকে প্রতিযোগিতায় ৬৪টি জেলা চ্যাম্পিয়ন এবং ঢাকা মেট্রোর বিভাগীয় রাউন্ডে ১৬টি দল খেলার যোগ্যতা অর্জন করে।

জাতীয় স্কুল ক্রিকেটের চ্যাম্পিয়ন হওয়ার আনন্দে ভাসছে রংপুরের শিশু নিকেতন স্কুল। কমিটির সভাপতি ও রংপুর জেলা প্রশাসক আসিব আহসান, এডিসি শিক্ষা
ফিরুজুল ইসলাম, ক্রিড়া অনুরাগী প্রধান শিক্ষক বিমোল কুমার রায়, কমিটির সদস্য সাংবাদিক সাইফুল ইসলাম, গেম শিক্ষক শিরাজুল ইসলাম, আইসিটি শিক্ষক মোঃ হামীম, সহ  শিক্ষক শিক্ষার্থীরা। সকলে আনন্দে মিষ্টি  বিতরণ করেন।।

মন্তব্য করুন


Link copied