আর্কাইভ  বুধবার ● ৮ ফেব্রুয়ারি ২০২৩ ● ২৬ মাঘ ১৪২৯
আর্কাইভ   বুধবার ● ৮ ফেব্রুয়ারি ২০২৩
 width=
 width=
শিরোনাম: ঠাকুরগাঁওয়ে এইচএসসিতে ফেল করায় গলায় ফাঁস দিয়ে কলেজ ছাত্রীর আত্নহত্যা       রংপুরে অনলাইনে ভেটেনারি মেডিসিন বিক্রয়ের নামে প্রতারনাকারী গ্রেফতার       দিনাজপুর শিক্ষাবোর্ডে ১৩ টি কলেজে পাশ করেনি কেউ       রংপুর বিভাগে পাশের হার ও জিপিএ-৫ কমেছে       তেঁতুলিয়ায় ফুটেছে টিউলিপ, পর্যটকের ভিড়      
 width=

জাহাঙ্গীরের বিরুদ্ধে পঞ্চগড়ে মামলা

বৃহস্পতিবার, ২৫ নভেম্বর ২০২১, রাত ০৮:১৪

ডেস্ক: গাজীপুর সিটি করপোরেশনের বরখাস্ত মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে পঞ্চগড়ের একটি আদালতে মামলা করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আশিকুজ্জামান সৌরভ বাদী হয়ে পঞ্চগড় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই মামলা করেন।

চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক হুমায়ুন কবির সরকার মামলাটি আমলে নিয়েছেন। আগামী ৫ জানুয়ারির মধ্যে তদন্ত করে সিআইডিকে আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে। পঞ্চগড় জজ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আমিনুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

এজাহার সূত্রে জানা গেছে, আওয়ামী লীগ থেকে গাজীপুর সিটি করপোরেশনে মেয়র নির্বাচিত হয়েও দল ও দেশের ক্ষতি করে চলেছেন জাহাঙ্গীর। তিনি মুক্তিযুদ্ধ ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বিরূপ মন্তব্য করেছেন। এ ছাড়া মুক্তিযোদ্ধা ও মহান স্বাধীনতাকে তুচ্ছ-তাচ্ছিল্য করে জাতিকে ছোট করেছেন। তাই মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে এই মামলা দায়ের কতর্ব্য হিসেবে মনে করেছেন তিনি। 

আশিকুজ্জামান সৌরভ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মুক্তিযোদ্ধা ও আমাদের স্বাধীনতা নিয়ে জাহাঙ্গীরের বক্তব্য আমরা মুক্তিযোদ্ধার সন্তানরা মেনে নিতে পারি না। তার এই বক্তব্য বঙ্গবন্ধু পরিবার ও মুক্তিযোদ্ধাদের আহত করেছে। এই বক্তব্যের মাধ্যমে মহান মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে বিভ্রান্তি ছড়িয়েছেন। স্বাধীনতা বিরোধীদের উসকানি দিচ্ছেন। তাই তার বিরুদ্ধে মামলা করাকে নৈতিক দায়িত্ব বলে মনে করেছি। 

বাদীপক্ষের আইনজীবী আরাফাত হোসেন জনী বলেন, মামলাটি আমলে নিয়ে সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত। 

এর আগে জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে রাজবাড়ীর একটি আদালতে মামলা করা হয়। গত মঙ্গলবার মানবিক বাংলাদেশ সোসাইটির রাজবাড়ী পৌর শাখার সভাপতি শশী আক্তার মামলাটি করেন।

এদিকে জাহাঙ্গীর আলমকে সাময়িক বহিষ্কার করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। একইসঙ্গে মেয়রের দায়িত্ব পালনের জন্য তিন সদস্যের প্যানেল গঠন করা হয়েছে। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সচিবালয়ে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম।

মন্তব্য করুন


Link copied