আর্কাইভ  শুক্রবার ● ৩০ সেপ্টেম্বর ২০২২ ● ১৫ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   শুক্রবার ● ৩০ সেপ্টেম্বর ২০২২
 
 
শিরোনাম: রুপালি পর্দা- প্রেম, বিয়ে, সন্তান কেন এত অসম্মান?       ঠোঁটের কালচে দাগ দূর হোক, ফিরিয়ে আনুন গোলাপি ভাব       বাংলাবান্ধা স্থলবন্দরে ১০ দিন সকল প্রকার আমদানি রফতানি বন্ধ       বিদেশিদের কাছে বিএনপির অপশাসনের চিত্র তুলে ধরুন: প্রধানমন্ত্রী       পূজাকে বিয়ের প্রস্তাব পাঠিয়েছেন শাকিব      

ঠাকুরগাওয়ের পীরগঞ্জে নির্বাচনী সহিংসতায় ২ জন নিহত, আহত ৬ জন

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, সকাল ০৮:২৫

ঠাকুরগাঁও প্রতিনিধি: তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঠাকুরাঁওয়ের পীরগঞ্জ উপজেলার খনগাঁও ইউনিয়নে ভোটের ফলাফল ঘোষনাকে কেন্দ্র করে সহিংসতায় বিজিবি’র গুলিতে ২ জন নিহত হয়েছে। এই ঘটনায় আহত হয়েছে আরো ৬ জন।

রোববার রাত ৯ টার দিকে উপজেলার ৩নং খনগাঁও ইউনিয়নের ঘিডোব সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে সংঘর্ষের ঘটনা ঘটে।

এসময় ম্যাজিস্ট্রেট এর গাড়ি ভাংচুর করা হয় ও কেন্দ্রের প্রিজাডিং অফিসার সহ সকলকে অবরুদ্ধ করে এলাকাবাসি। পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবির সদস্যরা কয়েক রাউন্ড গুলি ও রাবার বুলেট ছুড়ে।

বিজিবি’র গুলিতে ঘিডোবা গ্রামের বাসিন্দা সাহাবলি হুসেন (৩৫) এবং মজাহারুল (৪০) দুইজন গুলিবিদ্ধ হয়ে মারা যায়। গুলিবিদ্ধ হয়ে ও সংঘর্ষে পুলিশ সহ আরো ৬ জন আহত হয়েছে। আহতদের উদ্ধার করে পীরগঞ্জ ও ঠাকুরগাঁও সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে একজনে অবস্থা আশংকাজনক।

এলাকাবাসি সূত্রে জানাযায়, রবিবার রাত ৮ টার দিকে ভোটের ফলাফল গননার পরেই ওই এলাকার বিএনপি সমর্থিত প্রার্থী নুরুজ্জামান ও তার সমর্থকরা প্রিজাইডিং অফিসারসহ প্রশাসনের অন্য কর্মকর্তাদের কেদ্রেই ঘিরে ফেলে। এই খবর পাওয়ার পরে পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ঘটনাস্থলে উপস্থিত হলে তাকেও কেন্দ্রে অবরুদ্ধ করা হয়। এসময় কেন্দ্রে থাকা একজন এক্সিকিউটিক ম্যাজিস্ট্রেট এর গাড়ি ভাংচুর করে এলাকাবাসি। এছাড়াও কেন্দ্রের আসেপাশের রাস্তা কেটে ফেলা হয় ও লাঠিসোটা নিয়ে কেন্দ্র ঘেরাও করে রাখে।  

প্রায় দেড়ঘন্টা অবরুদ্ধ থাকার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে আসলে তাদের উপরও আক্রমণের চেষ্টা করা হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রনে বিজিবি’র সদস্যরা কয়েক রাউন্ড গুলি ও রাবার বুলেট ছোড়ে। এতে হতাহতের ঘটনা ঘটে।

ঠাকুরগাঁও পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম গুলিতে একজন নিহত ও ৪ জন আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রনে বিজিবি’র সদস্যরা গুলি ছোড়ে। আমরা এখন পর্যন্ত ১ জন নিহত ও ৪ জন আহতের খবর শুনেছি বাহির থেকে। আমাদের বিজিবি ও গ্রাম পুলিশের সদস্যরাও আহত হয়েছে। আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

 

 

 

মন্তব্য করুন


Link copied