আর্কাইভ  শনিবার ● ১৩ এপ্রিল ২০২৪ ● ৩০ চৈত্র ১৪৩০
আর্কাইভ   শনিবার ● ১৩ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পঞ্চগড়ে দুই মোটরসাইকেল সংঘর্ষ, নিহতের সংখ্যা বেড়ে চার       পঞ্চগড়ে দুই মোটরসাইকেলের মুখোঁমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪       পঞ্চগড়ে প্রেমিকের হাতে প্রেমিকা খুন!       নাথান বমের স্ত্রীকে বান্দরবান থেকে লালমনিরহাটে বদলি       দিনাজপুরে ৬ লাখ মুসল্লি’র সমাগমে দক্ষিণ এশিয়ার অন্যতম সর্ববৃহৎ ঈদ জামাত      

 width=
 

ডিমলায় ধর্ষিতা স্কুল ছাত্রীর পরিবার মামলা করতে পারছেনা

শনিবার, ১৭ ফেব্রুয়ারি ২০২৪, সকাল ০৯:৩৩

বিশেষ প্রতিনিধি॥ নীলফামারীর ডিমলা উপজেলায় পঞ্চম শ্রেণির এক স্কুলছাত্রী ধর্ষণের শিকার হয়েছে। অভিযোগ উঠেছে একটি মাধ্যমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মনসার উদ্দিন(৬৫) এই ধর্ষনে ঘটনাটি ঘটায়। অভিযোগ মতে ধর্ষক উপজেলার বালাপাড়া ইউনিয়নে  বালাপাড়া নিউ মডেল বালিকা উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি। কিন্তু মামলা করতে সাহস পাচ্ছেন না ভুক্তভোগী ধর্ষিতা স্কুলছাত্রীর দিনমজুর পিতা। তিনি বলেছেন, আমি খুবেই গরিব মানুষ। এটা নিয়ে মামলা করলে আমাদের আরও ক্ষতি হতে পারে। তারা অনেক প্রভাবশালী।
এবিষয়ে ভুক্তভোগী শিক্ষার্থীর পরিবার সূত্রে জানা গেছে, গত সোমবার(১২ ফেব্রুয়ারি) বাবার দিনমুজুরির পাওনা টাকা আনতে প্রতিবেশী এক ব্যক্তির বাড়িতে যায় ওই স্কুলছাত্রী। সেখান থেকে ফেরার পথে ওই ছাত্রীর মুখ চেপে পাশের ভুট্টাখেতে নিয়ে যান প্রতিবেশী মনসার উদ্দিন। এরপর মেয়েটিকে ধর্ষণ করেন এবং এ ঘটনা কাউকে না জানাতে ভয়ভীতি দেখান। পরে মেয়েটি বাড়িতে গিয়ে তার দাদিকে বিষয়টি জানায়। ঘটনার পর থেকে মনসার আলী পলাতক। এ ঘটনার পর স্কুলছাত্রীর বাবা বিচার পেতে স্থানীয় গণ্যমান্যদের মৌখিকভাবে বিচার দিলেও থানায় মামলা করতে পারেননি। 
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন এলাকাবাসী জানায়, অভিযুক্ত ব্যক্তি স্থানীয়ভাবে প্রভাবশালী হওয়ায় স্কুলছাত্রীর পরিবার ভয়ভীতির মধ্যে রয়েছে। একটি চক্র সালিসের মাধ্যমে মীমাংসা করিয়ে দেওয়ার কথা বলে মামলা করতে বাধা দিচ্ছে। তাই আমরাও তেমন কিছু করতে পারছি না। 
স্থানীয় ইউপি সদস্য মামুন ইসলাম সাংবাদিকদের বলেন, ওই স্কুলছাত্রীর বাবা মৌখিকভাবে বিষয়টি আমাকে জানিয়েছেন। ঘটনা শোনার পর আইনি পদক্ষেপ নেওয়ার পরামর্শ দিয়েছি।
ডিমলা থানার ওসি দেবাশীষ রায় সাংবাদিকদের বলেন, এ ঘটনায় অভিযোগ পাইনি। তবে বিভিন্ন মাধ্যমে ওই স্কুলছাত্রী ও তার বাবার সঙ্গে পুলিশ কথা বলেছে। ভুক্তভোগী পরিবারকে সকল প্রকার আইনি সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে। তারা লিখিত অভিযোগ দিলে আইনি পদক্ষেপ গ্রহণ করা হবে। 

মন্তব্য করুন


 

Link copied