আর্কাইভ  শুক্রবার ● ৩০ সেপ্টেম্বর ২০২২ ● ১৫ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   শুক্রবার ● ৩০ সেপ্টেম্বর ২০২২
 
 
শিরোনাম: রুপালি পর্দা- প্রেম, বিয়ে, সন্তান কেন এত অসম্মান?       ঠোঁটের কালচে দাগ দূর হোক, ফিরিয়ে আনুন গোলাপি ভাব       বাংলাবান্ধা স্থলবন্দরে ১০ দিন সকল প্রকার আমদানি রফতানি বন্ধ       বিদেশিদের কাছে বিএনপির অপশাসনের চিত্র তুলে ধরুন: প্রধানমন্ত্রী       পূজাকে বিয়ের প্রস্তাব পাঠিয়েছেন শাকিব      

ডিসেম্বরের শুরুতে ঘূর্ণিঝড়ের পূর্বাভাস

রবিবার, ২৮ নভেম্বর ২০২১, দুপুর ১০:২৬

ডেস্ক: আগামী কয়েক দিনের মধ্যে ঘূর্ণিঝড় হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। ঘূর্ণিঝড় হলে এর নাম হবে ‘জাওয়াদ’।

আবহাওয়া অফিসের কর্মকর্তারা বলেন, দক্ষিণ আন্দামান সাগর এলাকায় একটি লঘুচাপ সৃষ্টির শঙ্কা দেখা দিয়েছে। লঘুচাপটি নিম্নচাপে রূপ নিলে তা থেকে ডিসেম্বরের শুরুতে ঘূর্ণিঝড় সৃষ্টি হতে পারে।এর প্রভাবে আকাশে মেঘের পরিমাণ বাড়তে পারে। আর এই নিম্নচাপ ৩ থেকে ৪ ডিসেম্বরের মধ্যে ঘূর্ণিঝড় জাওয়াদে রূপ নিতে পারে।

ভারতের ওড়িশা উপকূলের দিকে যেতে পারে ঘূর্ণিঝড়টি। আর এর প্রভাব পড়তে পারে খুলনা–সাতক্ষীরাসহ আশেপাশের এলাকায়। এবারে ঘূর্ণিঝড়টির নাম 'জাওয়াদ', সৌদি আরবের আবহাওয়াবিদদের দেওয়া।

এদিকে গেলো চার দিন ধরে তাপমাত্রা দ্রুত কমতে শুরু করলেও আগামী দুই দিনের মধ্যে তাপমাত্রা আবার কিছুটা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। 

মন্তব্য করুন


Link copied