আর্কাইভ  মঙ্গলবার ● ২৩ এপ্রিল ২০২৪ ● ১০ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   মঙ্গলবার ● ২৩ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: জামানত হারানোর ভয়ে প্রার্থী খুঁজে পাচ্ছে না জাপা       ট্রেনের ভাড়া ৪ মে থে‌কে বাড়বে       পঞ্চগড়ে জেলা প্রশাসকের গাড়ি ভাংচুর, যুবক আটক!       লালমনিরহাটে সাবেক উপজেলা চেয়ারম্যানসহ দুই বিএনপি নেতা জেল হাজতে       ডিমলা উপজেলা নির্বাচন প্রথম ধাপে মাঠ ছাড়েননি এমপির তিন স্বজন      

 width=
 

ডেঙ্গুতে আরও ৫ জনের মৃত্যু

শুক্রবার, ২৮ অক্টোবর ২০২২, বিকাল ০৬:২০

দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৪০ জন। একই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে।

আজ শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৩ হাজার ৫৩৯ জন। আর চলতি বছর এ পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ১২৮ জন।

প্রতিবেদনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন ভর্তি হওয়া রোগীদের ২৭৯ জনই ঢাকার বাসিন্দা। আর ঢাকার বাইরের ১৬১ জন। এ ছাড়া দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি থাকা রোগীদের ২ হাজার ২৮০ জন ঢাকার এবং ১ হাজার ২৫৯ জন ঢাকার বাইরে।

প্রসঙ্গত, দেশে ডেঙ্গুর প্রকোপ মারাত্মক আকার ধারণ করে ২০১৯ সালে। ওই বছর ১ লাখের বেশি মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। মারা যান ১৪৮ জন। পরের বছর ডেঙ্গু রোগের বিস্তার ঘটেনি। ২০২১ সালের মাঝামাঝিতে এসে উদ্বেগজনকহারে বাড়তে থাকে ডেঙ্গ রোগী।

মন্তব্য করুন


 

Link copied