আর্কাইভ  বৃহস্পতিবার ● ২১ সেপ্টেম্বর ২০২৩ ● ৬ আশ্বিন ১৪৩০
আর্কাইভ   বৃহস্পতিবার ● ২১ সেপ্টেম্বর ২০২৩
 width=
 
 width=
 
শিরোনাম: তাহলে কি ভাঙছে বিএনপি?       চিলমারী-রৌমারী রুটে শুরু হলো ফেরি চলাচল       রংপুরে আন্তঃজেলা মোটরসাইকেল চোর চক্রের ৪ সক্রিয় সদস্য গ্রেফতার       পদ্মা সেতুর আয় হাজার কোটি টাকা ছাড়াল       রংপুরে ড. ইউনুসের বিরুদ্ধে মামলা      

ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান ভূঁইয়া বরখাস্ত

শুক্রবার, ৮ সেপ্টেম্বর ২০২৩, দুপুর ১২:৪৫

শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের বিষয়ে বক্তব্য দিয়ে আলোচনায় থাকা ডেপুটি অ্যাটর্নি জেনারেল (ডিএজি) এমরান আহম্মদ ভূঁইয়াকে বরখাস্ত করা হয়েছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

শুক্রবার সকালে তার সংসদীয় এলাকা আখাউড়া-কসবায় দলীয় কর্মসূচিতে অংশ নিতে এসে আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে এ তথ্য জানান।

আনিসুল হক বলেন, ড. মুহাম্মদ ইউনূসের বিষয়ে বিবৃতি-সংক্রান্ত বক্তব্য দিয়ে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহমেদ ভূঁইয়া শৃঙ্খলা ভঙ্গ করেছেন। তাই তাকে বরখাস্ত করা হয়েছে। 

এদিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কারাগারে যাওয়ার আশঙ্কা ব্যক্ত করা নিয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, আমি এখন পর্যন্ত জানি না যে, উনি কোনো অপরাধ করেছেন কিনা। কেন উনাকে জেলে যেতে হবে, তবে উনি যদি কোনো অপরাধ করে থাকেন তা হলে জেলে যেতে হবে। 

রাষ্ট্রপক্ষের এই ডেপুটি অ্যাটর্নি জেনারেল আরও বলেন, ‘বিশ্বনেতাদের বিবৃতির প্রতিবাদ জানিয়ে অ্যাটর্নি জেনারেল অফিস থেকে একটি বিবৃতি দেয়ার কথা রয়েছে। নোটিশ দেওয়া হয়েছে, অ্যাটর্নি জেনারেল অফিসের সবাইকে সেই বিবৃতিতে স্বাক্ষর করার জন্য। আমি সিদ্ধান্ত নিয়েছি, এই বিবৃতিতে আমি স্বাক্ষর করব না।’

শ্রম আইন লঙ্ঘনসহ কয়েকটি অভিযোগে ড. ইউনূসের বিরুদ্ধে ইতোমধ্যে ১৬৬টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলার বিচার চলছে দেশের বিভিন্ন আদালতে। তার পক্ষে বিদেশের বিশিষ্টজনেরা অবস্থান নিয়েছেন এবং এটাকে হয়রানি বলছেন। তবে সরকার সেই অভিযোগ নাকচ করে দিয়েছে। দেশের বিশিষ্ট নাগরিকেরা বিদেশিদের অবস্থানের বিরোধিতা করছেন এবং তারা বিবৃতিও দিয়েছেন।

মন্তব্য করুন


 

Link copied