আর্কাইভ  শনিবার ● ২৭ জুলাই ২০২৪ ● ১২ শ্রাবণ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২৭ জুলাই ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: রংপুরে ১২ মামলায় গ্রেপ্তার ১৭৫       আহতরা যেই দলেরই হোক, চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী       ২৭শে জুলাই রংপুর বিভাগের আট জেলায় কারফিউ শিথিল       সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান বেরোবি প্রশাসনের       "শিক্ষার্থীদের রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে"      

 width=
 

নীলফামারীতে জাতীয় স্বাস্থ্য ও কল্যান দিবস পালিত

মঙ্গলবার, ২ মে ২০২৩, রাত ১১:৫৯

স্টাফ রিপোর্টার,নীলফামারী॥ ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধের সময় ২ মে কলকাতার আট নম্বর থিয়েটার রোডে প্রবাসী সরকারের কার্যালয়ে বাংলাদেশ সরকারের প্রথম অধিদপ্তর হিসেবে স্বাস্থ্য অধিদপ্তরের কার্যক্রম শুরু হয়। সে সময় দেশমাতৃকার বীরসেনানি যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের সেবা প্রদান, শরণার্থী শিবিরে স্বাস্থ্য সেবা প্রদানের মহান ব্রত নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের যাত্রা শুরু হয়।  সেই থেকে অবিরাম পথ চলা স্বাস্থ্য অধিদপ্তরের। দেশ স্বাধীন হওয়ার পর সাড়ে সাত কোটি বাঙ্গালির স্বাস্থ্য সেবা নিশ্চিতের দায়িত্ব নেয় স্বাস্থ্য অধিদপ্তর।এই সোনালী দিনের স্মৃতিকে চির অ¤ান ও স্মরণীয় করে রাখতে সারা দেশের ন্যায় নীলফামারীতেও জাতীয় স্বাস্থ্য ও কল্যান দিবস-২০২৩ পালিত হয়েছে। 
মঙ্গলবার(২ মে) সিভিল সার্জন কার্যালয়ের আয়োজনে দিবসটি পালন উপলে র‌্যালী, বৃ রোপন, কেককাটা ও আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা শহরে বর্ণাঢ্য র‌্যালী শেষে জেলা ইপিআই সম্মেলন কক্ষে আলোচনা সভা, কেক কাটা ও হাসপাতাল চত্বরে বৃক্ষ রোপন করা হয়। 
সিভিল সার্জন ডাঃ হাসিবুর রহমানের সভাপতিত্বে স্বাগতবক্তব্য রাখেন সদর উপজেলা হাসপাতালের কর্মকর্তা ডাঃ আবু হেনা মোস্তফা কামাল। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা চেয়ারম্যান শাহিদ মাহমুদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার, পরিবার পরিকল্পনা দপ্তরের উপ-পরিচালক মোজাম্মেল হক, নীলফামারী ডায়াবেটিক হাসপাতালের সাধারন সম্পাদক ডাঃ মজিবুল হাসান চৌধুরী শাহিন, ডাঃ আব্দুল মজিদ, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ আব্দুল্লাহ আল মামুন , প্রেস কাবের সভাপতি তাহমিন হক ববী প্রমুখ। অনুষ্ঠানে বিভিন্ন সরকারি ও বেসরকারি দপ্তরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন বঙ্গবন্ধু কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে স্বাস্থ্য সেবা খাতে বাংলাদেশ এগিয়ে যাবে বহুদূর, জনগণ তাদের কাক্সিত সেবা পাবে। 

মন্তব্য করুন


 

Link copied