আর্কাইভ  শনিবার ● ২৭ জুলাই ২০২৪ ● ১২ শ্রাবণ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২৭ জুলাই ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: রোববার থেকে নতুন সময়ে চলবে অফিস       নাশকতার আগে এক লাখ সিম যুক্ত হয় ঢাকার নেটওয়ার্কে       রংপুরে ১২ মামলায় গ্রেপ্তার ১৭৫       আহতরা যেই দলেরই হোক, চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী       ২৭শে জুলাই রংপুর বিভাগের আট জেলায় কারফিউ শিথিল      

 width=
 

নীলফামারীতে মুরগির খামারের বৈদ্যুতিক ফাঁদে মরলো চিতা

শুক্রবার, ১৮ মার্চ ২০২২, দুপুর ০১:৫৪

নীলফামারী: নীলফামারীতে মুরগির খামারে পেতে রাখা বৈদ্যুতিক ফাঁদে জড়িয়ে একটি চিতা বাঘ মারা গেছে। শুক্রবার (১৮ মার্চ) ভোরে জেলা সদরের চওড়াবড়গছা ইউনিয়নের কাঞ্চনপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। পরে স্থানীয়রা মৃত বাঘটিকে উদ্ধার করে। সদর থানার ওসি আব্দুর রউপ বিষয়টি নিশ্চিত করেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, কাঞ্চনপাড়ার অলিয়ার রহমান মুরগি ব্যবসায়ী। প্রায়ই কোনও না কোনও অজ্ঞতনামা প্রাণী তার খামারের মুরগি খেয়ে যেতো। এ কারণে তিনি খামারের পেছনে বৈদ্যুতিক ফাঁদ পেতে রাখেন। শুক্রবার ভোরে ফাঁদে জড়িয়ে চিতা বাঘটির মৃত্যু হয়।

খামারি অলিয়ার রহমান বলেন, খামারের পেছন দিকে পুরোটাই জঙ্গল। মুরগি বাঁচাতে পেছনের দিকে বৈদ্যুতিক ফাঁদ পাতা ছিল। ভোরে চিৎকার শুনে এসে দেখি একটি বাঘ মরে পড়ে আছে। 

জেলা বন বিভাগের কর্মকর্তা মোনায়েম খান বলেন, ‘এটি একটি লেপার্ড, ভারতীয় হতে পারে। আমাদের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে আসবেন। তাদের সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।’

নীলফামারী সদর থানার ওসি আব্দুর রউপ জানান, এটি বন বিভাগের বিষয়। তারা কি পদক্ষেপ নেবেন জানালে আমরা ব্যবস্থা নেবো।

মন্তব্য করুন


 

Link copied