আর্কাইভ  রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২ ● ১০ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   রবিবার ● ২৫ সেপ্টেম্বর ২০২২
 
 
শিরোনাম: উত্তরবঙ্গে তাপমাত্রা কমার আভাস       অস্কারে যাচ্ছে ‘হাওয়া’       রংপুরে জাপানি নাগরিক হত্যায় ইছাহাকের খালাসের আদেশ স্থগিত       রংপুরে ভুয়া চাকুরীদাতা প্রতারক চক্রের ২ সদস্য গ্রেফতার       মরিয়ম মান্নানের মা জীবিত উদ্ধার; ছিলেন স্বেচ্ছায় আত্মগোপনে      

নীলফামারীর খোকশাবাড়ি ইউপি নির্বাচনে চেয়ারম্যান হলেন নৌকা প্রার্থী প্রশান্ত

বুধবার, ১৫ জুন ২০২২, রাত ০৮:০৫

স্টাফ রির্পোটার, নীলফামারী॥ নীলফামারী জেলা সদর উপজেলার খোকশাবাড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বুধবার(১৫ জুন) ইভিএম পদ্ধতিতে সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। গননা শেষে নৌকা প্রতিকের চেয়ারম্যান প্রার্থী প্রশান্ত রায় ৪ হাজার ৯২০ ভোটে বিজয়ী হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দি ছিলেন স্বতন্ত্র প্রার্থী চশমা প্রতিকের আশফাউদৌলা সিদ্দিক খোকন। তিনি ভোট পান ৪ হাজার ১৬১। 
সন্ধ্যায় বেসরকারি ভাবে ফলাফল ঘোষনা করেন সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটানিং অফিসার আফতাব উজ জামান। 
উল্লেখ যে, চেয়ারম্যান পদে ৯ জন এবং সংরক্ষিত নারী ওয়ার্ড সদস্য পদে ২০জন এবং সাধারণ সদস্য পদে ৪১জন প্রতিদ্বন্ধিতা করছেন। 
প্রসঙ্গত, ২০১১ সালের ৫ জুন ইউনিয়নটিতে সর্বশেষ নির্বাচন অনুষ্ঠিত হলে ২০১৬ সালের মধ্য সময়ে মেয়াদ শেষ হয়। ২০১৫ সালে সদর উপজেলার খোকশাবাড়ি, ইটাখোলা, কুন্দপুকুর ও টুপামারী ইউনিয়নের কিছু অংশ নীলফামারী পৌরসভায় সংযুক্ত করে গেজেট প্রকাশ করে স্থানীয় সরকার বিভাগ। এই প্রজ্ঞাপনের বিরুদ্ধে উচ্চ আদালতে মামলা হলে পৌরসভাসহ ওই চার ইউনিয়নের নির্বাচন স্থগিত হয়। পরে সীমানা জটিলতা নিরসন হলে ২০২০ সালের ২৯ অক্টোবর টুপামারী, ২০২১ সালের ২৮ নভেম্বর নীলফামারী পৌরসভা, ২০২২ সালের ৭ ফেব্রুয়ারি ইটাখোলা ও কুন্দপুকুর ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়।

মন্তব্য করুন


Link copied