আর্কাইভ  শনিবার ● ৪ ডিসেম্বর ২০২১ ● ২০ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   শনিবার ● ৪ ডিসেম্বর ২০২১

নীলফামারীর দুই উপজেলার ইউপি নির্বাচনে মনোনয়ন জমা দিয়েছেন ১১৮৩ জন

বুধবার, ৩ নভেম্বর ২০২১, দুপুর ০৪:৪৮

স্টাফ রিপোর্টার, নীলফামারী॥ তৃতীয় ধাপে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে নীলফামারীর দুই উপজেলার ১৯টি ইউনিয়নে মনোনয়নপত্র জমা দিয়েছেন ১ হাজার ১৮৩ জন। ২ নভেম্বর (মঙ্গলবার) মনোনয়নপত্র জমার শেষ দিনে দুই উপজেলায় চেয়ারম্যান পদে ১২৮ জন, সংরক্ষিত সদস্য পদে ২৮৭ জন ও সাধারণ সদস্য পদে ৭৬৮ জন মনোনয়ন জমা দেন। 

ইউনিয়নের মধ্যে জলঢাকা উপজেলার ১১টি ও কিশোরীগঞ্জ উপজেলার ৮টি রয়েছেন। বিষয়টি নিশ্চিত করেন জেলা নির্বাচন কর্মকর্তা ও রির্টানিং অফিসার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন। 

জলঢাকা উপজেলা নির্বাচন অফিসার উজ্জ্বল হোসেন জানান, উপজেলার ১১টি ইউনিয়নে মনোনয়নপত্র দাখিল করেন ৬৩০ জন। এতে চেয়ারম্যান পদে ৬৩, সংরক্ষিত সদস্য পদে ১৫৭ ও সাধারণ সদস্য পদে ৪১০। দলীয়ভাবে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামীলীগের ১১ জন, জাতীয়পার্টি (লাঙ্গন) ৭ জন, ইসলামী আন্দোলন ৩ জন, জাসদ ১ জন, জাকের পাটি ১ জন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেন ৪০ জন। এর মধ্যে ডাউয়াবাড়ী  ইউপিতে চেয়ারম্যান পদে ২ জন, সংরক্ষিত সদস্য পদে ১৬ জন ও সাধারন সদস্য পদে ৩৫ জন, গোলমুন্ডা  ইউপিতে চেয়ারম্যান পদে ৯ জন, সংরক্ষিত সদস্য পদে ১৪ জন ও সাধারন সদস্য পদে ৪৩ জন, বালাগ্রাম ইউপিতে চেয়ারম্যান পদে ৮ জন, সংরক্ষিত সদস্য পদে ১৩ জন ও সাধারন সদস্য পদে ৪৭ জন, গোলনা ইউপিতে চেয়ারম্যান পদে ২ জন, সংরক্ষিত সদস্য পদে ১৪ জন ও সাধারন সদস্য পদে ৪০ জন, ধর্মপাল ইউপিতে চেয়ারম্যান পদে ৮ জন,  সংরক্ষিত সদস্য পদে ১৮ জন ও সাধারন সদস্য পদে ৩১ জন, শিমুলবাড়ী  ইউপিতে চেয়ারম্যান পদে ৩ জন, সংরক্ষিত সদস্য পদে ১৪ জন ও সাধারন সদস্য পদে ৩৩ জন, মিরগঞ্জ ইউপিতে চেয়ারম্যান পদে ৭ জন, সংরক্ষিত সদস্য পদে ১৭ জন ও সাধারন সদস্য পদে ৩৬ জন, কাঠালী ইউপিতে চেয়ারম্যান পদে ৬ জন, সংরক্ষিত সদস্য পদে ১১ জন ও সাধারন সদস্য পদে ৩৬ জন, খুটামারা ইউপিতে চেয়ারম্যান পদে ৮ জন, সংরক্ষিত সদস্য পদে ১১ জন ও সাধারন সদস্য পদে ৩৮ জন, শৌলমারী ইউপিতে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত সদস্য পদে ১৫ জন ও সাধারন সদস্য পদে ৩৩ জন এবং কৈমারী  ইউপিতে চেয়ারম্যান পদে ৫ জন,  সংরক্ষিত সদস্য পদে ১৪ জন ও সাধারন সদস্য পদে ৩৮ জন প্রার্থী মনোনয়ন দাখিল করে। 
অপরদিকে কিশোরীগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার রফিকুল ইসলাম জানান, উপজেলার ৮টি ইউনিয়নে মনোনয়ন জমা দেন ৫৫৩ জন। চেয়ারম্যান পদে ৬৫ জন, সংরক্ষিত সদস্য পদে ১৩০ জন ও সাধারণ সদস্য পদে ৩৫৮ জন।দলীয়ভাবে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামীলীগের ৮জন, জাতীয়পার্টি (লাঙ্গল) ৮ জন। স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেন ৪৯ জন। এরমধ্যে বড়ভিটা ইউপিতে চেয়ারম্যান পদে ১৫ জন, সংরক্ষিত সদস্য পদে ১৬ জন ও সাধারণ সদস্য পদে ৫৩ জন, পুটিমারী ইউপিতে চেয়ারম্যান পদে ৮ জন, সংরক্ষিত সদস্য পদে ১৪ জন ও সাধারণ সদস্য পদে ৪৬ জন, বাহাগিলি ইউপিতে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত সদস্য পদে ১৬ জন ও সাধারণ সদস্য পদে ২৬ জন, নিতাই ইউপিতে চেয়ারম্যান পদে ১১ জন, সংরক্ষিত সদস্য পদে ১৫ জন ও সাধারণ সদস্য পদে ৪২ জন, কিশোরীগঞ্জ সদর ইউপিতে চেয়ারম্যান পদে ৫ জন, সংরক্ষিত সদস্য পদে ১১ জন ও সাধারণ সদস্য পদে ৪২ জন, রনচন্ডি ইউপিতে চেয়ারম্যান পদে ৬ জন, সংরক্ষিত সদস্য পদে ১৪ জন ও সাধারণ সদস্য পদে ৪০ জন, গাড়াগ্রাম ইউপিতে চেয়ারম্যান পদে ৬ জন, সংরক্ষিত সদস্য পদে ২৮ জন ও সাধারণ সদস্য পদে ৬০ জন এবং মাগুড়া ইউপিতে চেয়ারম্যান পদে ৯ জন, সংরক্ষিত সদস্য পদে ১৬  জন ও সাধারণ সদস্য পদে ৪৯ জন। 

উল্লেখ্য যে, তৃতীয় ধাপের ঘোষিত তফসিল অনুযায়ী এসব ইউনিয়নের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল ২ নভেম্বর। আগামী ৪ নভেম্বর মনোনয়ন যাচাইবাছাই, ১১ নভেম্বর প্রত্যাহার, ১২ নভেম্বর প্রতিক বরাদ্দ ও ২৮ নভেম্বর নির্বাচন অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন


Link copied