আর্কাইভ  সোমবার ● ৬ ফেব্রুয়ারি ২০২৩ ● ২৪ মাঘ ১৪২৯
আর্কাইভ   সোমবার ● ৬ ফেব্রুয়ারি ২০২৩

শিরোনাম: রংপুরে শিবিরের ৬ নেতা কর্মী গ্রেফতার       রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দুদকের অভিযান       তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে নিহত ১২০০ ছাড়াল       ভূমিকম্পে নিহত বেড়ে ৫৬০, তুরস্কে জরুরি অবস্থা ঘোষণা       ভূমিকম্পে তুরস্ক-সিরিয়ায় ৩১৩ জনের মৃত্যু      

নীলফামারীর ৫৬ বিজিবির অভিযানে ৯৩ কেজি ওজনের কষ্টি পাথরের মূর্তি উদ্ধার

মঙ্গলবার, ৬ ডিসেম্বর ২০২২, বিকাল ০৬:৫১

স্টাফরিপোর্টার,নীলফামারী॥ ৫৬ বিজিবির নীলফামারী ব্যাটালিয়ন ৯৩ কেজি ওজনের প্রায় কোটি টাকার একটি কষ্টিপাথরের মূর্তি উদ্ধার করেছে। সোমবার(৫ ডিসেম্বর) রাত সাড়ে ১০টার দিকে মালকাডাঙ্গা সীমান্তের বিওপি ক্যাম্পের অদুরে বেতবাড়ি সর্দারপাড়া নামক স্থান থেকে ওই মূর্তি উদ্ধার করে। 
মঙ্গলবার(৬ ডিসেম্বর) বিকালে ৫৬ বিজিবির নীলফামারী ব্যাটালিয়েনর ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মোহাম্মদ নূরুদ্দীন খান স্বাক্ষরিত একটি প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন।
তিনি জানান, গোপন সুত্রের খবরে ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল আসাদুজ্জামান হাকিমের নির্দেশনায় টহলদল অভিযান চালিয়ে মালেকাডাঙ্গা সীমান্তের ৭৭৪/২ এস পিলারের বাংলাদেশের  বেতবাড়ি সর্দারপাড়া নামক স্থানে খরের গাদার নিচে পরিত্যক্ত অবস্থায় থাকা কষ্টি পাথরের মূর্তিটি উদ্ধার করা হয়। যার ওজন ৯৩ দশমিক ১০০ কেজি, দৈর্ঘ্য ৪৬ ইঞ্চি, প্রস্থ ২০ ইঞ্চি এবং পুরুত্ব উপরের অংশে ৫ ইঞ্চি, মাঝের অংশে ৬ দশমিক ৫ ইঞ্চি ও নিচের অংশে ৪ ইঞ্চি। আনুমানিক মূল্য ৯৩ লাখ ১০ হাজার টাকা। উদ্ধার কাজে টহল দলের নেতৃত্ব দেন মালকা ডাংকা বিওপি ক্যাম্পের নায়েক সুবেদার শেখ আমিরুল ইসলাম। 
৫৬ বিজিবি নীলফামারী ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মোহাম্মদ নূরুদ্দীন খান আরও জানান এর আগে চলতি বছরের ২৮ অক্টোবর রাতে টোকাপাড়া বিওপির সীমান্ত পিলার ৭৪৭/১-এস হতে বাংলাদেশের অভ্যন্তরে নালাগঞ্জ নামক স্থানে আরেকটি কষ্টিপাথরের মূর্তিটি উদ্ধার করা হয়েছিল। যার   মূল্যছিল ৯৫ লাখ ৮০ হাজার টাকা। তিনি জানান, এই সীমান্ত এলাকায় হঠাৎ করে কষ্টিপাথরে মুর্তি পাচারচক্র গড়ে উঠেছে। তাদের পাচার কার্যক্রম ৫৬ বিজিবি কঠোর নজরদারীর কারনে বারবার ব্যর্থ করে দিতে সক্ষম হচ্ছে। আমরা এই চক্রটি চিহিৃত করে গ্রেফতারের চালিয়ে যাচ্ছি। 

মন্তব্য করুন


Link copied