আর্কাইভ  সোমবার ● ৩ অক্টোবর ২০২২ ● ১৮ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   সোমবার ● ৩ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: রংপুরে ধর্ষক গ্রেফতার       পাঁচ দিনের ছুটির কবলে প্রশাসন       এলপিজি গ্যাসের দাম কমল       রংপুর মেডিকেলের উপপরিচালক ও সহকারী পরিচালসহ ৩ কর্মকর্তাকে বদলি       ঘোড়াঘাটের সাবেক ইউএনওকে হত্যাচেষ্টার রায় ৪ অক্টোবর      

পঞ্চগড়কে হেলমেট বিহীন বাইক মুক্ত করতে বিশেষ অভিযান ডিসি, এসপি'র

রবিবার, ১৩ ফেব্রুয়ারি ২০২২, বিকাল ০৬:৫২

পঞ্চগড় প্রতিনিধি: রেজিষ্ট্রেশন বিহীন যানবাহন চিহ্নিতসহ সড়কে শৃংঙ্খলা ফিরিয়ে আনতে এবং মোটরসাইকেলে হেলমেট বিহীন চলাচল বন্ধে বিশেষ অভিযান শুরু করেছে পঞ্চগড় জেলা প্রশাসন। আর এই অভিযানকে বাস্তবায়ন করতে একত্রিত হয়ে মাঠে নেমেছেন পঞ্চগড় জেলা প্রশাসক জহুরুল ইসলাম ও পঞ্চগড় পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী।
 
জানা যায়, সড়ক দূর্ঘটনা এড়াতে এবং সড়ক আইন মানাতে মাঠে নেমেছে পঞ্চগড় জেলা প্রশাসন ও পুলিশ। আগামী এক মাসের মধ্যে হেলমেট বিহীন বাইক চালকমুক্ত পঞ্চগড় গড়া, ট্রাফিক আইন বাস্তবায়ন ও অসময়ে উচ্চস্বরে মাইকিং বন্ধে বিশেষ অভিযান নিয়ে নিজেই মাঠে নেমেছেন ডিসি ও এসপি।

রোববার (১৩ ফেব্রুয়ারি) দুপুর থেকে বিকেল পর্যন্ত জেলা শহরের শেরে বাংলা পার্ক কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে মহাসড়ক সহ বিভিন্ন পয়েন্ট ও সড়কে এই অভিযান পরিচালনা করেন তারা।

পুলিশ জানায়, গত কয়েকদিন ধরে অব্যাহত এই অভিযানে এক সপ্তাহে পুলিশের হাতে আটক হয়েছে প্রায় দুই শতাধিক মটরসাইকেল। রেজিষ্ট্রেশনের টাকা সরকারী চালানে জমা করে হেলমেট পরিধানের মুচলেকা প্রদান করার পর এসব মোটর সাইকেল থানা থেকে অবমুক্ত করা হচ্ছে। জেলা পুলিশের এই কাজটি স্বয়ং তদারকি করছেন পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী। জেলায় শতভাগ মোটরসাইকেলের রেজিষ্ট্রেশন নিশ্চিত না হওয়া পর্যন্ত এই সাড়াশি অভিযান চলবে।

এ বিষয়ে পঞ্চগড় পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী বলেন, সড়ক দূর্ঘটনায় প্রতিরোধে মোটর সাইকেল আরোহীদের বাধ্যতামুলক হেলমেট পরিধান, রেজিষ্ট্রেশন বিহীন যানবাহন চিহ্নিতসহ সড়কে শৃংঙ্খলা ফিরিয়ে আনতে জেলা পুলিশের পক্ষ থেকে নানা পদক্ষেপ গ্রহন করা হয়েছে। যা বর্তমানে অব্যাহত রয়েছে। আগামী এক মাসের মধ্যে রেজিষ্ট্রেশন বিহীন সকল যানবাহনকে শতভাগ রেজিষ্ট্রেশনের আওতায় আনা হবে বলে তিনি আরো জানান।

এ দিকে পঞ্চগড় জেলা প্রশাসক জহুরুল ইসলাম  বলেন, হেলমেট ছাড়া মোটরসাইকেল চলাচল অনেকটাই বেড়ে গেছে। এতে করে দূর্ঘটনার সময় মাথায় হেলমেট না থাকায় আরোহীদের দ্রুত মৃত্যু হচ্ছে। তাই সড়কে দূর্ঘটনা এড়াতে হেলমেট পড়তে সকলকে অবহিত করাসহ একই সাথে সড়ক আইন মানতে অবহিত করা হচ্ছে।

মন্তব্য করুন


Link copied