আর্কাইভ  সোমবার ● ৩ অক্টোবর ২০২২ ● ১৮ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   সোমবার ● ৩ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: রংপুরে ধর্ষক গ্রেফতার       পাঁচ দিনের ছুটির কবলে প্রশাসন       এলপিজি গ্যাসের দাম কমল       রংপুর মেডিকেলের উপপরিচালক ও সহকারী পরিচালসহ ৩ কর্মকর্তাকে বদলি       ঘোড়াঘাটের সাবেক ইউএনওকে হত্যাচেষ্টার রায় ৪ অক্টোবর      

মুজিববর্ষ বানান ভুল: ক্ষমা চেয়েছে উদযাপন কমিটি

শনিবার, ২৫ ডিসেম্বর ২০২১, দুপুর ০৩:২৪

ডেস্ক: বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর বক্তব্য দেওয়ার ডায়াসে মুজিববর্ষ বানানের ভুল স্বীকার করে উদযাপন কমিটি ক্ষমা চেয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম।

শনিবার (২৫ ডিসেম্বর) সকালে রাজধানীর ধানমন্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত প্রস্তুতি সভায় এ কথা জানান তিনি।

এ সময় তিনি বলেন, আগামী ১০ জানুয়ারি টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

১৬ ডিসেম্বর ২০২১। একদিকে বিজয়ের পঞ্চাশ বছর অন্যদিকে স্বাধীনতার স্থপতির জন্ম শতবার্ষিকী। উৎসব আয়োজনে এর চেয়ে বড় উপলক্ষ আর কি হতে পারে। সেদিন সারাদেশে একযোগে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে সংসদ ভবনের দক্ষিণ প্লাজা থেকে শপথ বাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে উৎসবের এ আমেজে সবার নজর পড়ে প্রধানমন্ত্রীর ডায়াসে মুজিববর্ষের ভুল বানান। আয়োজকদের এমন কাণ্ডে সমালোচনার ঝড় ওঠে সব মহলে। এমন অবস্থায় প্রায় নয় দিন পর রাজধানীর ধানমন্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত প্রস্তুতি সভায় বসে আওয়ামী লীগ। সভা শেষে সাংবাদিকদের প্রশ্নে ছিল মুজিববর্ষে ভুল বানানটি।

দলের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম জানান, সেই ঘটনায় ভুল স্বীকার করে ক্ষমা চেয়েছে মুজিববর্ষ উদযাপন কমিটি।

স্বদেশ প্রত্যাবর্তন দিবসের অনুষ্ঠান সম্পর্কেও সভা শেষে সাংবাদিকদের অবহিত করা হয়। এছাড়া ১৩ থেকে ১৭ জানুয়ারি মুজিব মেলার আয়োজন করা হবে। মেলায় বঙ্গবন্ধুর আদর্শ ও ত্যাগের কথা তুলে ধরা হবে বলেও দলটির পক্ষে জানানো হয়।

মন্তব্য করুন


Link copied