আর্কাইভ  সোমবার ● ২৯ নভেম্বর ২০২১ ● ১৫ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   সোমবার ● ২৯ নভেম্বর ২০২১

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে স্ট্যাটিসটিকস প্রিমিয়ার লীগের উদ্বোধন

শনিবার, ১৩ নভেম্বর ২০২১, বিকাল ০৭:৫৯

বেরোবি প্রতিনিধি: দীর্ঘ ৬০৩ দিনের ছুটি শেষে প্রাণের ক্যাম্পাসে ফিরতে শুরু করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থীরা। শিক্ষক-শিক্ষার্থীদের পদচারণায় আবারো প্রাণ ফিরে পেয়েছে সবুজ-ছাঁয়ায় ঘেরা ৭৫ একরের ছোট্ট এ ক্যাম্পাসটি। আবাসিক হল থেকে শুরু করে খেলার মাঠে আনন্দ হৈ-হুল্লোরে মেতে উঠেছে শিক্ষক-শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের করোনালীন একঘেঁয়ামী ও মানসিক অবসাদ কাটাতে সশরীরে ফাইনাল পরীক্ষা শুরুর আগে সপ্তাহব্যাপী 'আউটডোর ও ইনডোর' খেলাধূলার আয়োজন করেছে 'বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় পরিসংখ্যন ক্লাব'।  

শনিবার (১৩ নভেম্বর) সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের ১নং কেন্দ্রীয় খেলার মাঠে ৭ম ব্যাচ ও ১০ ম্যাচের মাধ্যমে সপ্তাহব্যাপী Statistics Premier League (SPL) এর আনুষ্ঠানিক উদ্ভোধন করেন বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আর.এম হাফিজুর রহমান সেলিম। 

পরিসংখ্যান বিভাগের বিভাগীয় প্রধান ড. মো. শাহজামানের সভাপতিত্ত্বে বিভাগের অন্যান্য শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন, ড. সিদ্দিকুর রহমান, অতুল চন্দ্র সিংহ, ফারজানা জান্নাত তশি এবং দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক সানজিত ইসলাম খান প্রমুখ।    

এসময় শুভেচ্ছা বক্তব্যে ড. শাহজামান বলেন, করোনায় দীর্ঘদিন ক্যাম্পাস বন্ধ থাকায় অনেক শিক্ষার্থী মানসিকভাবে অনেকটা অসুস্থ ও দুশ্চিন্তাগ্রস্ত। সব দুশ্চিন্তা ও অবসাদ কাটিয়ে কয়েকদিন খেলাধুলার পর পড়াশুনায় মনোযোগী করতে এ টুর্ণামেন্টের আয়োজন। তবে এ টুর্ণামেন্টের কারণে ক্লাস-পরীক্ষায় কোনো বিরুপ প্রভাব পরবেনা। এ কয়েকিদন অফলাইনের পরিবর্তে অনলাইনে শিক্ষাকার্যক্রম চলবে।

মন্তব্য করুন


Link copied