আর্কাইভ  সোমবার ● ২৯ নভেম্বর ২০২১ ● ১৫ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   সোমবার ● ২৯ নভেম্বর ২০২১

সারা দেশে মুঠোফোনে থ্রিজি-ফোরজি ইন্টারনেট সেবা বন্ধ

শুক্রবার, ১৫ অক্টোবর ২০২১, দুপুর ১০:২৮

ডেস্ক: দেশের বিভিন্ন জেলা থেকে মুঠোফোনে দ্রুতগতির ইন্টারনেট সেবা না পাওয়ার খবর আসছে। অপারেটর সূত্রে জানা গেছে, আজ শুক্রবার ভোর পাঁচটা থেকে মুঠোফোনে দ্রুতগতির থ্রিজি ও ফোরজি ইন্টারনেট বন্ধ রয়েছে। তবে কী কারণে ইন্টারনেট বন্ধ সেটা জানা যায়নি। এ বিষয়ে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) বক্তব্য প্রাথমিকভাবে পাওয়া যায়নি।

শুক্রবার সকাল থেকেই একাধিক মোবাইল সিমের ডাটা ব্যবহারকারী জানান, সকাল থেকে মোবাইল সিমের ডাটা চালু করার পর তারা কোনো ইন্টারনেট সংযোগ পাচ্ছেন না। এতে জরুরি কাজে ব্যবহার করতে পারছেন না ইন্টারনেট।

আদনান রহমান নামের একজন গ্রাহক জানান, বাসায় ব্রডব্যান্ডের ইন্টারনেট ব্যবস্থা আছে। সকালে কাজে বাইরে এসেছি। সিমের ডাটা চালু করেও ইন্টারনেট সংযোগ পাচ্ছি না। গ্রামীণফোন ও বাংলালিংক উভয় সিমের ডাটা চালু করেও ইন্টারনেট সংযোগ পাওয়া যাচ্ছে না।

গতকাল বুধবার প্রথমে কুমিল্লায় দ্রুতগতির মোবাইল ইন্টারনেট বন্ধ করা হয়। এরপর আরও পাঁচটি জেলায় ধাপে ধাপে ইন্টারনেট বন্ধ করা হয়। মোবাইল সিমের ডাটা সংযোগ বন্ধ করে দেওয়া হয়েছে কিনা এ বিষয়ে গ্রামীণফোন, রবির সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে কেউ ফোন ধরেননি।

তবে কী কারণে ইন্টারনেট বন্ধ সেটা জানা যায়নি। এ বিষয়ে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) বক্তব্য প্রাথমিকভাবে পাওয়া যায়নি।

মন্তব্য করুন


Link copied