আর্কাইভ  সোমবার ● ২৯ নভেম্বর ২০২১ ● ১৫ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   সোমবার ● ২৯ নভেম্বর ২০২১

সৈয়দপুর-কক্সবাজার ফ্লাইট বেড়েছে বিমানের

সোমবার, ১ নভেম্বর ২০২১, দুপুর ০৩:০০

ডেস্ক: উত্তরাঞ্চলের ব্যস্ততম শহর সৈয়দপুর থেকে আকাশপথে কক্সবাজারের ফ্লাইট বাড়িয়েছে বিমান। আগামী ৩ নভেম্বর থেকে এই রুটে সপ্তাহে চারটি ফ্লাইট পরিচালনা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এর আগে দুটি ফ্লাইট পরিচালনা করতো রাষ্ট্রীয় মালিকানাধীন এই এয়ারলাইন্সটি।

বিমানের সৈয়দপুর জেলা কার্যালয় সূত্র জানায়, সৈয়দপুর-ঢাকা রুটে বিমান সেবা অব্যাহত থাকলেও গত মাসে প্রথমবারের মতো পর্যটন শহর কক্সবাজারের সঙ্গে ফ্লাইট শুরু হয়। গত ৭ অক্টোবর রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সৈয়দপুর-কক্সবাজার রুটের ফ্লাইট উদ্বোধন করেন। সেই দিন থেকে এ পর্যন্ত সপ্তাহে দুইদিন এ রুটে বিমান চলাচল করছে। তবে পর্যটকদের চাপ বেশি থাকায় এখন সপ্তাহে চারদিন ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় পতাকাবাহী বিমান সংস্থাটি।

বিমানের সৈয়দপুর জেলা ব্যবস্থাপক হারুন অর রশীদ সোমবার (১ নভেম্বর) জানান, আগামী ৩ নভেম্বর থেকে সৈয়দপুর- কক্সবাজার রুটে ফ্লাইট বাড়ানো হচ্ছে। প্রতি বুধ, বৃহস্পতি, শনি ও রোববার এই রুটে যাত্রী পরিবহন করবে বাংলাদেশ বিমান। এরপরও যদি যাত্রী চাপ থাকে সেক্ষেত্রে প্রতিদিনই ডানা মেলবে বিমান।

প্রসঙ্গত, সৈয়দপুর-ঢাকা রুটে সপ্তাহে বিমান বাংলাদেশ, ইউএস- বাংলা এয়ারলাইন্সস ও নভো এয়ারের ১৪টি ফ্লাইট নিয়মিত চলাচল করছে। এছাড়াও ইউএস-বাংলাও সৈয়দপুর-কক্সবাজার রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করছে।

মন্তব্য করুন


Link copied