আর্কাইভ  মঙ্গলবার ● ৯ আগস্ট ২০২২ ● ২৫ শ্রাবণ ১৪২৯
আর্কাইভ   মঙ্গলবার ● ৯ আগস্ট ২০২২
PMBA
 
PMBA

ঢাকার সঙ্গে উত্তরাঞ্চল, পশ্চিমাঞ্চল ও দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ

বৃহস্পতিবার, ২ ডিসেম্বর ২০২১, বিকাল ০৬:২৯

পাবনা: পাবনার ভাঙ্গুড়ার বড়াল ব্রিজ স্টেশনে একটি মালবাহী ট্রেন লাইনচ্যুত হয়েছে।  এতে ঢাকার সঙ্গে উত্তরাঞ্চল, পশ্চিমাঞ্চল ও দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ রয়েছে। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) বিকেল পৌনে ৪টার দিকে এ ঘটনা ঘটে।

সিরাজগঞ্জ রেলওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ কামাল বিষয়টি নিশ্চিত করেছেন। 

সিরাজগঞ্জ জিআরপি থানার উপপরিদর্শক (এসআই) মো. আমিরুল ইসলাম বলেন, একটি মালবাহী ট্রেন সিরাজগঞ্জে মাল নামিয়ে দর্শনা ফেরার পথে পাবনার ভাঙ্গুড়া বড়াল ব্রিজ স্টেশনে এসে পৌঁছালে এর দুটি চাকা লাইনচ্যুত হয়ে যায়। এর ফলে ঢাকার সঙ্গে উত্তরাঞ্চল, পশ্চিমাঞ্চল ও দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

তবে বিকেল ৫টা ১০মিনিটে একটি উদ্ধারকারী ট্রেন ঈশ্বরদী স্টেশন থেকে বড়াল ব্রিজের উদ্দেশ্যে রওনা হয়েছে জানিয়ে তিনি বলেন, আশা করছি অল্প সময়ের মধ্যে উদ্ধারকারী ট্রেনটি বড়াল ব্রিজ স্টেশনে পৌঁছে উদ্ধার অভিযান শুরু করবে। মালবাহী ট্রেনটি উদ্ধারের পর ট্রেন চলাচল শুরু হবে বলেও জানান এই  পুলিশ কর্মকর্তা। 

বড়াল ব্রিজ স্টেশনের বুকিং সহকারী শফিউল আলম বলেন, মালবাহী ট্রেনটি সিরাজগঞ্জ বাজার থেকে ঈশ্বরদীর দিকে যাচ্ছিল। পথিমধ্যে ভাঙ্গুড়া উপজেলার বড়াল ব্রিজ স্টেশন অতিক্রম করার সময় হঠাৎ করে দুটি বগি লাইনচ্যুত হয়। এর মধ্যে একটি বগি কাত হয়ে আছে। অপর বগির চাকার পাশে থাকা স্প্রিং ভেঙে গেছে।

রেলওয়ের পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেন বলেন, খবর পেয়ে আমাদের কর্মকর্তারা ঘটনাস্থলে গেছেন। দ্রুত উদ্ধার কাজ শুরু হবে।

মন্তব্য করুন


Link copied