আর্কাইভ  শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪ ● ৬ বৈশাখ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১৯ এপ্রিল ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পলাশবাড়ীতে আসামির ছুরিকাঘাতে বাদীর মৃত্যু, গ্রেফতার ১       মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান-স্বজনের ভোটে না দাঁড়ানোর নির্দেশ       ভোজ্যতেলের দাম বাড়ল, খোলা তেলে সুখবর       বিএনপি নেতা সোহেলের নিঃশর্ত মুক্তি দাবিতে রংপুরে  মানববন্ধন ও সমাবেশ        খরার ঝুঁকিতে রংপুর অঞ্চল      

 width=
 

ফেসবুকে থাকছে না লাইক অপশন!

মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর ২০১৯, দুপুর ০৩:০৪

ডেস্ক: বিশ্বের সবচয়ে বড় ও জনপ্রিয় সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক। ফেসবুকের অন্যতম ফিচার লাইক। স্ট্যাটাসে কে কত লাইক পেলেন, সেদিকে নজর রাখেন অনেকেই। আবার লাইকের উপর নির্ভর করে পোস্টটি কতটা ‘জনপ্রিয়’ তাও বিবেচনা করা হয়। অনেক সময় ‘বাজে’ কনটেন্ট বেশি লাইক পেলেও ‘ভালো’ কনটেন্ট কম লাইক পায়। লাইকের বিচারে ‘বাজে’ কনটেন্ট যাতে বেশি গুরুত্ব না পায় সে জন্য লাইক অপশনই তুলে দিতে যাচ্ছে ফেসবুক।

ফেসবুক আপাতত পরীক্ষামূলকভাবে লাইক অপশন বন্ধ করতে চাচ্ছে বলে ভারতীয় প্রযুক্তিভিত্তিক নিউজপোর্টাল গ্যাজেট নাউ’কে জানিয়েছেন সফটওয়্যার ইঞ্জিনিয়ার জেন ওয়ানচুন মেং। ফেসবুকও নাকি বিষয়টি নিশ্চিত করেছে। এটি পরীক্ষা সফল হলে স্থায়ীভাবে লাইক অপশন বন্ধ করবে ফেসবুক।

লাইক তুলে দেওয়ার পরীক্ষা চলার সময় ফেসবুক গ্রাহক তাদের পোস্টে কতজন লাইক দিয়েছেন তা দেখতে পারবেন না, তবে কিছু মানুষের লাইক তিনি দেখতে পারবেন।

ফেসবুক গ্রাহকরা যাতে অন্যের সঙ্গে লাইক নিয়ে তুলনা না করতে পারেন সেজন্য লাইক অপশন তুলে নেওয়ার কথা চিন্তা করা হচ্ছে। এতে ফেসবুক গ্রাহকরা ফেসবুকে নিজেদের ‘ক্ষমতাবান’ ভাবার সুযোগও পাবেন না।

মন্তব্য করুন


 

Link copied