আর্কাইভ  শুক্রবার ● ১২ আগস্ট ২০২২ ● ২৮ শ্রাবণ ১৪২৯
আর্কাইভ   শুক্রবার ● ১২ আগস্ট ২০২২
PMBA
 
PMBA

  নীলফামারীতে দলছুট হনুমানটিকে খাঁচাবন্দী করে  আবাসভূমিতে প্রেরন

শুক্রবার, ২৯ জুলাই ২০২২, বিকাল ০৬:২৪

স্টাফরিপোর্টার,নীলফামারী॥ টাঙ্গাইলের মধুপুরের দলছুট কালোমুখো একটি মর্দা হনুমানকে নীলফামারী শহর থেকে আটক করেছে বনবিভাগ কর্তৃপক্ষ। শুক্রবার (২৯ জুলাই) সকাল ৮টায় শহরের জনতা ব্যাংকের অফিসের ছাদ হতে হনুমানটিকে ট্রাংকুলাইজারের মাধ্যমে (চেতনানাশক গুলি) মাধ্যমে আটক করা হয়। এরপর হনুমানটিকে খাঁচা বন্দী করে গাড়ী করে তার আবাসভূমির পথে রওনা দেয় বনবিভাগের লোকজন। সেখানে তাকে  মুক্ত করা হবে।  

বন বিভাগ সূত্রে জানা গেছে, দলছুট হয়ে ওই হনুমানটি মধুপুর থেকে আনারস ভর্তি ট্রাকে উঠে নীলফামারী শহরে চলে এসেছিল ১৭ দিন আগে। 

নীলফামারী জেলা বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোনায়েম খান বলেন হনুমানটি নীলফামারী শহরে আসার পর কিছু ছেলেপেলে তাকে দাড়িয়ে নিয়ে বেড়াচ্ছি। ফলে সে খাদ্য গ্রহন ঠিক মতো করতে পারছিলনা। আমরা বারবার মাইকে ঘোষনা দিয়েও ছেলে পেলেদের দমাতে পারছিলাম না।

বাধ্য হয়ে আমরা কালোমুখ হনুমানটিকে রক্ষার্থে  বন্য প্রাণি বিভাগের ক্রাইম ইউনিট ট্রাংকুলাইজারের মাধ্যমে শুক্রবার সকালে বন্দি করি। এ সময় উপস্থিত ছিলেন রংপুর সামাজিক বনবিভাগের বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা স্মৃতি সিংহ রায় ও তার টিম। তিনি জানান, আমরা  হনুমানটিকে সুস্থ করে করে টাঙ্গাইলের মধুপুর বনে পাঠিয়ে দেবো। 

মন্তব্য করুন


Link copied