আর্কাইভ  সোমবার ● ৬ ফেব্রুয়ারি ২০২৩ ● ২৪ মাঘ ১৪২৯
আর্কাইভ   সোমবার ● ৬ ফেব্রুয়ারি ২০২৩

শিরোনাম: রংপুরে শিবিরের ৬ নেতা কর্মী গ্রেফতার       রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দুদকের অভিযান       তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে নিহত ১২০০ ছাড়াল       ভূমিকম্পে নিহত বেড়ে ৫৬০, তুরস্কে জরুরি অবস্থা ঘোষণা       ভূমিকম্পে তুরস্ক-সিরিয়ায় ৩১৩ জনের মৃত্যু      

আর্জেন্টিনা জয় দিয়ে রাঙিয়ে তুললো ফুটবল বিশ্ব

রবিবার, ২৭ নভেম্বর ২০২২, দুপুর ১০:১১

আরও একবার আর্জেন্টিনার ত্রাতা রূপে হাজির লিওনেল মেসি। বিশ্বকাপ থেকে বাদ পড়ার শঙ্কায় থাকা আর্জেন্টিনাকে দিশা দেখালেন অধিনায়ক মেসিই। প্রথমার্ধের নিষ্প্রভতা কাটিয়ে স্বরূপে ফিরতেই চেহারা বদলে যায় আর্জেন্টিনার। তাতে মেক্সিকোকে হারিয়ে পূর্ণ ৩ পয়েন্ট অর্জন করে শেষ ষোলোর সম্ভাবনা উজ্জ্বল করল আর্জেন্টিনা।

দারুণ এক গোলে আর্জেন্টিনাকে এগিয়ে নেন লিওনেল মেসি। পরে ব্যবধান দ্বিগুণ করেন তরুণ তারকা এঞ্জো ফারনানদেজ। ৬৪তম মিনিটে ডি বক্সের বাইরে থেকে দুর্দান্ত এক শটে গোল আদায় করেন মেসি। আর ৮৭তম মিনিটে দূরপাল্লার আরেক দুরন্ত শটে গোল পান ফারনানদেজ।

সৌদি আরবের কাছে ২-১ গোলে হারের পর খাদের কিনারায় ছিল আর্জেন্টিনা। এখান থেকে উত্তরণে সামনের দুই ম্যাচে জয় ভিন্ন কোনো পথ খোলা ছিল না দুই বারের বিশ্বচ্যাম্পিয়নদের। এমন সমীকরণে মেক্সিকোর বিরুদ্ধে বাঁচা মরার ম্যাচে একাদশে পাঁচ পরিবর্তন নিয়ে মাঠে নামে আর্জেন্টিনা। লুসাইল স্টেডিয়ামে ক্রিস্টিয়ান রোমেরো, পাপু গোমেজ, মলিনা, নিকোলাস তালিয়াফিকো ও লিয়েন্দ্রো পারেদেসের পরিবর্তে লিসান্দ্রো মার্টিনেজ, মার্কোস আকুনা, মন্টিয়েল গুইদো রদ্রিগেজ ও এলেক্সিস ম্যাকএলিস্টারকে নিয়ে একাদশ সাজান কোচ লিওনেল স্কালোনি।

আর্জেন্টিনা একাদশ (৪-৩-৩): এমিলিয়ানো মার্টিনেজ (গোলরক্ষক), নিকোলাস ওতামেন্দি, লিসান্দ্রো মার্টিনেজ, মার্কোস আকুনা, গঞ্জালো মন্টিয়েল, রদ্রিগো ডি পল, গুইদো রদ্রিগেজ, এলেক্সিস ম্যাকএলিস্টার, অ্যাঞ্জেল ডি মারিয়া, লিওনেল মেসি, লওতারো মার্টিনেজ।
কোচ-  লিওনেল স্কালোনি

মেক্সিকো একাদশ (৪-৩-৩): গুইলারমো ওচোয়া, হেক্টর মোরেনো, আরাউহো, জেসুস গালারডো, সিজার মন্টেস, গালার্দো, গুয়ারদাদো, হেক্টর হেরেরা, লুইস শাভেজ, হার্ভিং লোজানো, অ্যালেক্সিস ভেগা। 
কোচ- টাটা মার্টিনো

মন্তব্য করুন


Link copied