আর্কাইভ  সোমবার ● ১৫ জুলাই ২০২৪ ● ৩১ আষাঢ় ১৪৩১
আর্কাইভ   সোমবার ● ১৫ জুলাই ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: চাকরিজীবীদের ‘প্রত্যয় স্কিমে’ অংশগ্রহণ বাধ্যতামূলক       কর্মবিরতি চালিয়ে যাওয়ার ঘোষণা শিক্ষকদের       রংপুরে স্ত্রীকে শ্বাসরোধ করে হত্যান্ডার পর আত্মহত্যা বলে প্রচারণা       রংপুরে জেলা যুবলীগের সাধারণ সভা অনুষ্ঠিত       কোটাবিরোধী আন্দোলনকারীদের হুঁশিয়ারি প্রধানমন্ত্রীর      

 width=
 

উত্তরের ঈদযাত্রায় স্বস্তির আশা

রবিবার, ২৪ এপ্রিল ২০২২, রাত ১০:৪৬

ডেস্ক: ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের জরাজীর্ণ পুরাতন নলকা সেতুর পাশেই নবনির্মিত সেতুর এক লেন খুলে দেওয়া হচ্ছে সোমবার। এটি উত্তর ও দক্ষিণবঙ্গগামী ২২ জেলার মানুষের যাতায়াতের অন্যতম রুট হিসেবে ব্যবহার হয়ে থাকে।

এছাড়া চারলেন মহাসড়ক নির্মাণ কাজের জন্য মহাসড়কের কড্ডার মোড়, নলকা সেতু, হাটিকুমরুল গোলচত্বর ও চান্দাইকোনা এলাকার বিভিন্ন স্থানে সৃষ্ট অসংখ্য খানাখন্দ সংস্কার করা হয়েছে। এতে এবারের ঈদযাত্রায় অনেকটাই স্বস্তি ফিরে আসবে বলে ধারণা করছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

রোববার বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী ও সংযোগ সড়ক সাসেক-২ প্রকল্পের প্রকল্প পরিচালক আহসান মাসুদ বাপ্পী জানান, সোমবার সকালেই নলকা সেতু খুলে দেওয়া হবে। ওই লেন দিয়ে ঢাকা থেকে উত্তরবঙ্গগামী যানবাহন চলাচল করবে। এছাড়াও পুরাতন সেতু দিয়ে ঢাকামুখী যানবাহন চলাচল করবে। এ সেতু দিয়ে ধীরে চলতে হয় বলে যানজট লেগেই থাকে। এছাড়া মহাসড়কের ঝুঁকিপূর্ণ পয়েন্টগুলো সংস্কার করা হয়েছে। আশা করছি, এবারের ঈদযাত্রা নির্বিঘ্ন হবে।

হাটিকুমরুল হাইওয়ে ওসি লুৎফর রহমান জানান, মহাসড়কে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে প্রায় ৪৫০ জন পুলিশ নিয়োজিত থাকবে। তারা যে কোনো পরিস্থিতি মোকাবিলায় পালাক্রমে তিন ভাগে বিভক্ত হয়ে দায়িত্ব পালন করবে। লেন মেনে গাড়ি চললে এবার যানজট সৃষ্টির কোনো আশঙ্কা নেই।

সিরাজগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী দিদারুল আলম তরফদার জানান, নলকা সেতুর এক লেন চালু করাসহ মহাসড়কের খানাখন্দ সংস্কারের কাজ চলমান রয়েছে। ২৭ এপ্রিল থেকে মহাসড়কের সংস্কার কাজ বন্ধ রাখা হবে। এ সময় এবারের ঈদযাত্রায় স্বস্তি ফিরে আসবে বলে আশা প্রকাশ করেন তিনি।

মন্তব্য করুন


 

Link copied