আর্কাইভ  বুধবার ● ১ ফেব্রুয়ারি ২০২৩ ● ১৯ মাঘ ১৪২৯
আর্কাইভ   বুধবার ● ১ ফেব্রুয়ারি ২০২৩
 width=
 width=
শিরোনাম: হিলি সীমান্তে বিএসএফ-বিজিবি মুখোমুখি        আগামী দুদিনে সারাদেশের তাপমাত্রা কমতে পারে       পাগলের কুড়ালের কোপে প্রাণ গেল ধান ব্যবসায়ীর       বাংলাদেশের কোচ হাথুরুসিংহে       নীলফামারীতে হাজতখানার আসামীদের বসার জন্য কার্পেট উপহার দিলেন মানবিক বিচারক       
 width=

একদিন ছুটি নিলেই ঈদে ছুটি মিলবে ৯ দিন!

মঙ্গলবার, ৮ মার্চ ২০২২, বিকাল ০৭:১৫

ডেস্ক: কিছুদিন পরই শুরু হবে রমজান। মাসব্যাপী সিয়াম সাধনা শেষে ঈদুল ফিতর উদযাপনের আনন্দে মেতে উঠবে মুসলিম সম্প্রদায়। আর ঈদ মানে রাজধানীসহ দেশের বিভিন্ন কর্মস্থল থেকে নাড়ির টানে বাড়ি ফেরা।

এরই মধ্যে মঙ্গলবার (৮ মার্চ) রমজান মাসের সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ করেছে ইসলামিক ফাউন্ডেশন। সূচি অনুযায়ী, এবার পবিত্র রমজান মাস শুরুর সম্ভাব্য তারিখ আগামী ৩ এপ্রিল। যদি ৩০ রমজান হয় তাহলে ঈদ হবে ৩ মে (মঙ্গলবার)।

ঈদের ছুটি ৩ দিনের হলেও ঈদের আগে সাপ্তাহিক ছুটি এবং মে দিবসের ছুটি থাকায় টানা ৬ দিনের ছুটি পাবেন সরকারি বেসরকারি চাকরিজীবীরা। ছুটির হিসাবে দেখা যাচ্ছে, ঈদের আগের শুক্রবার হচ্ছে ২৯ এপ্রিল। পরদিন শনিবার ৩০ এপ্রিল। ১ মে (রোববার) শ্রমিক দিবসের সরকারি ছুটি। সোম, মঙ্গল ও বুধবার যথাক্রমে ২, ৩ ও ৪ মে ঈদের সরকারি ছুটি মিলে মোট ছুটি দাঁড়াচ্ছে ছয় দিন।

এক্ষেত্রে কেউ যদি ৫ মে বৃহস্পতিবার ছুটি নিতে পারেন। তবে ৬ ও ৭ মে (শুক্র ও শনিবার) মিলিয়ে তার ছুটি গিয়ে দাঁড়াবে ৯ দিন। এটা সরকারি চাকরিজীবীদের জন্য হবে বিরাট সুখবর।

মন্তব্য করুন


Link copied