আর্কাইভ  রবিবার ● ২৩ জুন ২০২৪ ● ৯ আষাঢ় ১৪৩১
আর্কাইভ   রবিবার ● ২৩ জুন ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: রংপুরের পুলিশ সুপারকে বদলী; নতুন পুলিশ সুপার মো. শাহজাহান       ছাগলকাণ্ডে আলোচিত সেই মতিউরকে ওএসডি       রংপুরে মরিচ ক্ষেত থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার        ছেলেদের যে ৪ বিষয় একেবারে অপছন্দ নারীদের       আ.লীগের প্লাটিনাম জয়ন্তীতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা      

 width=
 

করোনায় প্রাণ হারালেন আরও ৪ জন

সোমবার, ১৫ নভেম্বর ২০২১, দুপুর ০৪:৫৫

ডেস্ক: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত দেশে করোনায় ২৭ হাজার ৯২৬ জন প্রাণ হারালেন। 

সোমবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২৩৪ জনের। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭২ হাজার ৭৩৫ জনে।

গত ২৪ ঘন্টায় ১৭ হাজার ৭০০টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ৩২ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪ জনের সবাই পুরুষ। এর মধ্যে ঢাকা বিভাগে মারা গেছেন একজন এবং চট্টগ্রাম বিভাগে ২ জন এবং রাজশাহী বিভাগে একজন মারা গেছেন। তবে, গত ২৪ ঘণ্টায় খুলনা, সিলেট, রংপুর, বরিশাল ও ময়মনসিংহ বিভাগে কেউ মারা যাননি।

দেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত বছরের ৮ মার্চ। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর গত বছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। সেই বছর সর্বোচ্চ মৃত্যু হয়েছিল ৬৪ জনের। 

ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ায় চলতি বছর জুন থেকে রোগীর সংখ্যা হু-হু করে বাড়তে থাকে। ২৮ জুলাই একদিনে সর্বোচ্চ ১৬ হাজার ২৩০ জনের করোনা শনাক্ত হয়েছিল। 

চলতি বছরের গত ৭ জুলাই প্রথমবারের মতো দেশে করোনায় মৃতের সংখ্যা ২০০ ছাড়িয়ে যায়। এর মধ্যে ৫ ও ১০ আগস্ট ২৬৪ জন করে মৃত্যু হয়, যা মহামারির মধ্যে একদিনে সর্বোচ্চ মৃত্যু। 

বেশকিছু দিন ২ শতাধিক মৃত্যু হয়। এরপর গত ১৩ আগস্ট মৃত্যুর সংখ্যা ২০০ এর নিচে নামা শুরু করে। দীর্ঘদিন শতাধিক থাকার পর গত ২৮ আগস্ট মৃত্যু ১০০ এর নিচে নেমে আসে।

মন্তব্য করুন


 

Link copied