আর্কাইভ  সোমবার ● ৩ অক্টোবর ২০২২ ● ১৮ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   সোমবার ● ৩ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: রংপুরে ধর্ষক গ্রেফতার       পাঁচ দিনের ছুটির কবলে প্রশাসন       এলপিজি গ্যাসের দাম কমল       রংপুর মেডিকেলের উপপরিচালক ও সহকারী পরিচালসহ ৩ কর্মকর্তাকে বদলি       ঘোড়াঘাটের সাবেক ইউএনওকে হত্যাচেষ্টার রায় ৪ অক্টোবর      

কী কারণে বিবাহিত পুরুষরা স্ত্রীদের সঙ্গে প্রতারণা করে

শনিবার, ১৯ মার্চ ২০২২, দুপুর ১২:৫৩

ডেস্ক: বিবাহিত জীবনের সবচেয়ে বেদনাদায়ক পরিস্থিতি হলো যখন সঙ্গী তার সঙ্গে প্রতারণার আশ্রয় বেছে নেয়। সম্প্রতি দ্য নিউইয়র্ক পোস্টে প্রকাশিত হওয়া একটি প্রতিবেদনে বিভিন্ন বইয়ের কথা প্রকাশ করা হয়েছে যেখানে বেশ কয়েকজন পুরুষ একাধিক কারণ ব্যাখ্যা করেছেন, কেন তারা তাদের সঙ্গীর সঙ্গে প্রতারণা করছেন।

এটি প্রাপ্তবয়স্কদের জীবনের সবচেয়ে বেদনাদায়ক অভিজ্ঞতাগুলোর মধ্যে একটি হতে পারে যখন কেউ একজন প্রতারক সঙ্গীকে আবিষ্কার করে। মঙ্গলবার প্রকাশিত এমনই একটি নতুন বই 'চিটিংল্যান্ড'-এ  অংশ নিয়েছিলেন মোট ৬১ জন পুরুষ। যেখানে তারা তাদের ব্যক্তিগত পরিস্থিতি ও কারণ ব্যাখা করেছেন।

বইতে বিভিন্ন ব্যক্তির ভাষ্যমতে, এই প্রতারণার বিষয়টি বিশেষত একটি কারণ নয় বরং তা একাধিক চলমান কারণে ঘটে, যা বিবাহিত জীবনের অসুখের বিন্দুর চূড়ান্ত পরিণতিতে পৌঁছায়।

এ বিষয়ে মেরিল্যান্ডের একজন ব্যক্তি নিশ্চিত করেছেন যে ২০ বছর ধরে বিবাহিত হওয়া সত্ত্বেও তার একাধিক সম্পর্ক রয়েছে। কারণ তার একাধিক সঙ্গী তার স্ত্রীর থেকেও তার জীবন মধুময় করে তুলতে পারে।

অন্যরা বলছেন, তার জীবনে প্রতারণার বিষয়টি জীবনের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে আছে। কারণ তিনি একই ছাদের নিচে স্ত্রীকে পেয়েও বাড়তি হিসেবে অন্য নারী সঙ্গও পেয়ে আসছেন।

বেনামে লেখা, একজন সাংবাদিক বইটি লেখার জন্য কখনো ব্যক্তিগতভাবে আবার কখনো ফোনে বিবাহিত পুরুষদের এসব সাক্ষাৎকার সংগ্রহ করেছেন। বইটি তৈরিতে তিনি তার জীবনের চার বছর ব্যয় করেছেন বলে তিনি জানান। 

লেখকের এক বন্ধু যখন সঙ্গীর সঙ্গে প্রতারণার আশ্রয় বেছে নেয় তখনই অজ্ঞাত নামে এই বইটি লেখার জন্য প্ররোচিত হয়েছিলেন তিনি। লেখকের পাশাপাশি এই বইটিতে সংগৃহীত সাক্ষাৎকার নেওয়া ব্যক্তিদের সব তথ্যের বিবরণও অজ্ঞাত নামেই লিপিবদ্ধ করা হয়েছে।

মন্তব্য করুন


Link copied