আর্কাইভ  মঙ্গলবার ● ৪ অক্টোবর ২০২২ ● ১৯ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   মঙ্গলবার ● ৪ অক্টোবর ২০২২
 
 
শিরোনাম: রংপুরে সড়ক দুর্ঘটনায় ২ জন নিহত       পঞ্চগড়ে নৌডুবিতে ইজারাদার ও অদক্ষ মাঝিকে দায়ী করে প্রতিবেদন দাখিল       অপুকে ডিভোর্সের ১৪৮ দিন পর বুবলীকে বিয়ে করেন শাকিব       সয়াবিন তেলের দাম লিটারে কমল ১৪ টাকা       বিএনপির চেয়ে আওয়ামী লীগ এক ডিগ্রী বেশি- রংপুরে জিএম কাদের      

ছয়দিন পর দুই মৃত্যু, শনাক্ত ৩৬

সোমবার, ১৮ এপ্রিল ২০২২, রাত ০৯:০৪

ডেস্ক: টানা ছয় দিন কোভিডে মৃত্যুহীন থাকার পর আজ দুই জনের মৃত্যুর খবর এলো। অন্যদিকে রোগী শনাক্ত হয়েছে ৩৬ জন।

সোমবার (১৮ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানায়।

অধিদফতর থেকে বলা হয়, নতুন শনাক্ত হওয়া ৩৬ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত করোনায় সরকারি হিসাবে শনাক্ত হলেন ১৯ লাখ ৫২ হাজার ৩৬২ জন। মারা যাওয়া দুই জনকে নিয়ে মোট মারা গেলেন ২৯ হাজার ১২৬ জন। করোনা থেকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৩৫৫ জন। তাদের নিয়ে এখন পর্যন্ত সুস্থ হয়ে উঠেছেন ১৮ লাখ ৯১ হাজার ১৯৭ জন।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত একদিনে করোনার নমুনা সংগৃহীত হয়েছে পাঁচ হাজার ৪৫৪টি আর নমুনা পরীক্ষা করা হয়েছে পাঁচ হাাজর ৪০৭টি। দেশে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৩৯ লাখ ৩০ হাজার ৮৫৫টি। এর মধ্যে সরকারি ব্যবস্থায় পরীক্ষা করা হয়েছে ৯২ লাখ ২৪ হাজার ৮৪১টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৪৭ লাখ ছয় হাজার ১৪টি।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে নতুন শনাক্ত রোগীর হার শূন্য দশমিক ৬৭ শতাংশ আর এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৪ দশমিক শূন্য এক শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৮৭ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৪৯ শতাংশ। 

গত ২৪ ঘণ্টায় যে দুজনের মৃত্যু হয়েছে, তারা নারী। তাদের নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট নারী মারা গেলেন ১০ হাজার ৫৩২ জন এবং এখন পর্যন্ত পুরুষ মারা যান ১৮ হাজার ৫৯৪ জন। 

মন্তব্য করুন


Link copied