আর্কাইভ  শুক্রবার ● ২৪ মে ২০২৪ ● ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ২৪ মে ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: ফেব্রুয়ারির পরিবর্তে ডিসেম্বরে এসএসসি পরীক্ষা, সময় ৫ ঘণ্টা       লালমনিরহাটে লাশ উদ্ধারের ৬ মাস পর হত্যা মামলা, স্ত্রী-কন্যা গ্রেফতার       বিএনপির বলার ভাণ্ডার শুন্য হয়ে গেছে- রংপুরে নানক       এমপি আনার খুনে ‘হানিট্র্যাপ’, কে এই সিলিস্তি রহমান?       ন্যায়বিচার মানুষের মৌলিক অধিকার- রংপুরে প্রধান বিচারপতি       

 width=
 

ডোমার ও ডিমলা উপজেলা নির্বাচনে ৩৫ জনের প্রার্থীতা বৈধ ॥ চেয়ারম্যান পদে ১২ জনের মধ্যে আওয়ামীলীগের ৭ জন প্রার্থী

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, বিকাল ০৭:৫৪

স্টাফরিপোর্টার,নীলফামারী॥ আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের নির্বাচনে নীলফামারীর দুই উপজেলা ডোমার ও ডিমলায় চেয়ারম্যান পদে ১২ জন প্রতিদ্বন্দি প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। বুধবার(১৭ এপ্রিল) যাছাই বাছাইয়ে সকলের মনোনয়নপত্র বৈধ ঘোষনা করেছেন রির্টানীং অফিসার জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন। তবে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে কেনো প্রার্থীর বৈধতা ভুল হলে সেটার আপিলের সময় ১৮ থেকে ২০ এপ্রিল ও আপিল নি®পত্তি ২১ এপ্রিল। প্রার্থী প্রত্যাহারের সময় সীমা রয়েছে ২২ এপ্রিল পর্যন্ত। 
ডোমার উপজেলায় চেয়ারম্যান পদে ৮ জন ও ডিমলা উপজেলায় ৪ জন প্রার্থী রয়েছেন। 
আওয়ামী লীগের দলীয় সুত্র মতে, চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দী পদপ্রার্থী ডোমারে ৭ জন ও ডিমলায় ৩ জন হচ্ছেন আওয়ামী লীগের নেতা পর্যায়ের। 
ডোমার উপজেলায় যে আটজন প্রার্থী হয়েছেন তারা হলেন, বর্তমান উপজেলা চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক তোফায়েল আহমেদ, ডোমার উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডঃ মনোয়ার হোসেন, সাধারন সম্পাদক মনজুরুল হক চৌধুরী, কেন্দ্রীয় যুব মহিলা লীগের সাংগঠনিক সম্পাদক (রংপুর- রাজশাহী) সরকার ফারহানা আখতার সুমী, ডোমার উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি ও বর্তমানে উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক, আওয়ামী লীগের ইউনিয়ন পর্যায়ের নেতা রাকিব আহসান প্রধান, মদর মোহন সিংহ ও দল থেকে বহিস্কৃত বিএনপি নেতা এহছানুল হক।
অপর দিকে ডিমলা উপজেলায় চারজন চেয়ারম্যান প্রার্থীরা হলেন, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি টানা দুই বারের উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আনোয়ারুল হক সরকার মিন্টু, উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক ফেরদৌস পারভেজ ও বাংলাদেশ ন্যাপ নেতা আব্দুল রহমান। 
রির্টানীং অফিসার জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন বলেন, দুই উপজেলায় চেয়ারম্যান পদে ১২জন, সাধারন ভাইস চেয়ারম্যানে ১৫ জন এবং সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জন সহ মোট ৩৫ জন প্রতিদ্বন্দী প্রার্থীদের মনোনয়নপত্র যাছাই বাছাইয়ে বুধবার বৈধ ঘোষনা করা হয়। তিনি আরও জানান, প্রার্থিতা প্রত্যাহার ২২ এপ্রিল ও প্রতীক বরাদ্দ দেয়া হবে ২৩ এপ্রিল । ভোট গ্রহন অনুষ্ঠিত হবে ৮ মে। 

মন্তব্য করুন


 

Link copied