আর্কাইভ  শুক্রবার ● ২৪ মে ২০২৪ ● ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ২৪ মে ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: ফেব্রুয়ারির পরিবর্তে ডিসেম্বরে এসএসসি পরীক্ষা, সময় ৫ ঘণ্টা       লালমনিরহাটে লাশ উদ্ধারের ৬ মাস পর হত্যা মামলা, স্ত্রী-কন্যা গ্রেফতার       বিএনপির বলার ভাণ্ডার শুন্য হয়ে গেছে- রংপুরে নানক       এমপি আনার খুনে ‘হানিট্র্যাপ’, কে এই সিলিস্তি রহমান?       ন্যায়বিচার মানুষের মৌলিক অধিকার- রংপুরে প্রধান বিচারপতি       

 width=
 

দিনাজপুরের পাঁচ উপজেলায় ৪০ হাজার মানুষের ঈদ উদযাপন

বুধবার, ১০ এপ্রিল ২০২৪, দুপুর ১১:৪৪

  শাহ্ আলম শাহী, দিনাজপুর: সৌদি আরবের সঙ্গে মিল রেখে দিনাজপুরে আজ আগাম ঈদ-উল-ফিরত উদযাপন করছেন পাঁচটি উপজেলার প্রায় ৪০ হাজার মানুষ। 

ঈদ উদযাপনে আজ বুধবার (১০ এপ্রিল) সকাল ৮টায় দিনাজপুর শহরের চারুবাবুর মোড়স্থ পার্টি সেন্টারে ঈদ-উল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন মাওলানা মো. আব্দুর রাজ্জাক।

এই নামাজে প্রায় দুই শতাধিক মুসল্লি অংশ নেন। নারীদের জন্য জামাতে পৃথক নামাজের ব্যবস্থা করা হয়।

সৌদি আরবের সঙ্গে মিল রেখে দিনাজপুরে ঈদ উদযাপন কমিটির সভাপতি মোকবুল হোসেন জানান, এবার জেলার ৫টি উপজেলায় প্রায় ১৭ টি ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।

দিনাজপুর শহরের চারুবাবুর মোড়স্থ পার্টি সেন্টার, সদরের নিউটাউন, ফুলতলা,কাচারীর পেছনে ইসলামবাগ এলাকায় অনুষ্ঠিত হয় আগাম ঈদের জামাত।

এছাড়াও চিরিরবন্দর উপজলার রাবার ড্যাম এলাকা,কাহারোল উপজেলা জয়নন্দ গ্রাম, ১৩ মাইল, বিরামপুর উপজেলার বিনাইল ইউনিয়নের আয়রা বাজার জামে মসজিদ, জোতবানী ইউনিয়নের খয়েরবাড়ি মির্জাপুর জামে মসজিদ এবং বিরল উপজেলার বালান্দোর গ্রামে আগাম ঈদুল আগাম ঈদুল ফিতরের নামাজ আদায় করা হয়।

প্রসঙ্গত:দিনাজপুরের ২০০৭ সাল থেকে অনেক উপজেলায় সৌদি আরবের সঙ্গে মিল রেখে ঈদের নামাজ আদায় হচ্ছে। প্রথমে মুসল্লির সংখ্যা কম থাকলেও প্রতিবছর তা বাড়ছে।

তবে রাষ্ট্রীয় ঘোষণা অনুযায়ী বাংলাদেশে পবিত্র ঈদুল ফিতর আগামীকাল বৃহস্পতিবার উদযাপিত হবে।

মন্তব্য করুন


 

Link copied