আর্কাইভ  শুক্রবার ● ২৪ মে ২০২৪ ● ১০ জ্যৈষ্ঠ ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ২৪ মে ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: ফেব্রুয়ারির পরিবর্তে ডিসেম্বরে এসএসসি পরীক্ষা, সময় ৫ ঘণ্টা       লালমনিরহাটে লাশ উদ্ধারের ৬ মাস পর হত্যা মামলা, স্ত্রী-কন্যা গ্রেফতার       বিএনপির বলার ভাণ্ডার শুন্য হয়ে গেছে- রংপুরে নানক       এমপি আনার খুনে ‘হানিট্র্যাপ’, কে এই সিলিস্তি রহমান?       ন্যায়বিচার মানুষের মৌলিক অধিকার- রংপুরে প্রধান বিচারপতি       

 width=
 

দিনাজপুরে হিট স্ট্রোকে আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু

রবিবার, ২১ এপ্রিল ২০২৪, রাত ১০:১০

শাহ্ আলম শাহী, দিনাজপুর: দিনাজপুরের ফুলবাড়ী উপজেলায় প্রচন্ড তাপপ্রবাহের কারণে হিট স্ট্রোকে দু'জন মারা গেছেন। এমন ধারণার বার্তা দিয়েছেন,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কমকর্তা ডা: মো: মশিউর রহমান।  যদিও ঘটনা শনিবারের কিন্তু, দিনাজপুর সিভিল সার্জনের মিডিয়া সেলে পেইজে সন্ধ্যা ৭ টা ৪৭ মিনিটে দিয়েছেন। বলেছেন,'আমাদের এখানে গতকাল দু'জন সম্ভবত হিট স্ট্রোকে মারা গেছেন।

হিট স্ট্রোকে মৃতরা হলেন-  ফুলবাড়ী পৌর এলাকার চকসাবাজপুর গ্রামের মৃত মোশারফ হোসেন এর ছেলে সাবেক পৌর কাউন্সিলর মোতাহার আলী (৫৮) এবং অপর জন যশোর কোতোয়ালি থানা এলাকার রাজারহাট গ্রামের ট্রাক চালক বিল্লাল হোসেন (৫২) এবং রাজারহাট গ্রামের ট্রাক চালক বিল্লাল হোসেন (৫০)।

নিহত মোতাহার হোসেনের ছেলে সানজিদ আহম্মেদ সুইট জানান, ‘হঠাৎ শনিবার (২০ এপ্রিল) সকালে আব্বুর জ্বর আসে। বাসায় প্রাথমিক চিকিৎসা নিলে বিকেলে বেশি অসুস্থ হয়ে পড়েন। এ সময় তাঁকে স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।’

মৃত ট্রাক চালক বিল্লাল হোসেনের ট্রাক মালিক সোহরাব হোসেন বলেন, ট্রাক নিয়ে বড়পুকুরিয়া এলাকায় যান চালক বিল্লাল হোসেন। শনিবার (২০ এপ্রিল) রাত ১০টার দিকে অসুস্থ হয়ে পড়লে স্থানীয়রা তাঁকে স্বাস্থ্য কমপ্লেক্সে নেন। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মশিউর রহমান যোগাযোগ করা হলে তিনি বলেন, স্থানীয়রা ট্রাক চালক বিল্লাল হোসেনকে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে তার পালস পাওয়া যাচ্ছিল না। এখানে আনার আগে তাঁর মৃত্যু হয়েছে। অতিরিক্ত গরমে হিটস্ট্রোকে তাঁর মৃত্যু বলে আশংকা করা হচ্ছে।

সাবেক পৌর কাউন্সিলর মোতাহার আলীরও একই কারণে মৃত্যু হয়েছে বলে বলেও ধারনা করা হচ্ছে।
দিনাজপুর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা তোফাজ্জল হোসেন জানান, দিনাজপুর জেলাতে গত কয়েখদিন থেকে ৩৩ থেকে ৩৬ ডিগ্রির মধ্যেই তাপমাত্রা নির্ধারণ করা হয়েছিলো। তবে আজ রবিবার (২১ এপ্রিল) বেলা ৩টায় দিনাজপুরে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩৭ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের আর্দ্রতা ছিল ৪৪ শতাংশ। তবে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় গরম বেশি অনুভূত হচ্ছে।

মন্তব্য করুন


 

Link copied