আর্কাইভ  শনিবার ● ২৭ জুলাই ২০২৪ ● ১২ শ্রাবণ ১৪৩১
আর্কাইভ   শনিবার ● ২৭ জুলাই ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: রংপুরে ১২ মামলায় গ্রেপ্তার ১৭৫       আহতরা যেই দলেরই হোক, চিকিৎসার দায়িত্ব নেবে সরকার: প্রধানমন্ত্রী       ২৭শে জুলাই রংপুর বিভাগের আট জেলায় কারফিউ শিথিল       সাঈদের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান বেরোবি প্রশাসনের       "শিক্ষার্থীদের রাজাকার বলিনি, বক্তব্য বিকৃত করা হয়েছে"      

 width=
 

ন্যাটোর মহড়ায় বিমান বিধ্বস্তে ৪ মার্কিন সেনা নিহত

শনিবার, ১৯ মার্চ ২০২২, বিকাল ০৬:৩৯

নরওয়েতে ন্যাটোর সামরিক প্রশিক্ষণ চালাকালে বিমান বিধ্বস্তে ৪ মার্কিন সেনা নিহত হয়েছেন। নিহতের খবর জানিয়েছেন নরওয়ের প্রধানমন্ত্রী জোনাস গাহর স্টোয়ের। নিহতদের পরিবার এবং সহকর্মীদের প্রতি গভীর শোক জানিয়েছেন তিনি।

শুক্রবার ভি-২২ ওসপ্রে বিমানটি ন্যাটোর প্রশিক্ষণে অংশ নেয়। কোল্ড রেসপন্স নামে এই প্রশিক্ষণ মহড়ার মধ্যে স্থানীয় সময় সন্ধ্যা ৬.২৬ মিনিটে বিমানটি নিখোঁজ হয়। নরওয়ের উদ্ধারকারী বাহিনী জয়েন্ট রেসকিউ কো অর্ডিশন সেন্টার (জেআরসিসিসি) জানায়, দুর্ঘটনার সময় বিমানটিতে চার আরোহী ছিলেন।

বিমানটি প্রশিক্ষণে অংশ নিয়ে সন্ধ্যা ছয়টায় অবতরণের কথা ছিল। তবে ওই এলাকায় আবহাওয়া অবনতির কারণে এই দুর্ঘটনা ঘটে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। 

উল্লেখ্য, মার্কিন সামরিক বিমানটি ন্যাটোর স্থল,নৌ এবং আকাশ মহড়ায় অংশ নিচ্ছিলো। ১০ মার্চ থেকে ১০ এপ্রিল পর্যন্ত কোল্ড রেসপন্স নামের এই মহড়া চলবে। স্নায়ু যুদ্ধ পরবর্তী সময় থেকে নরওয়ের নেতৃত্বে এই নামে সামরিক মহড়া অনুষ্ঠিত হয়ে আসছে। এতে ন্যাটো দেশগুলোর ৩০ হাজার সেনা, ২২০টি বিমান এবং ৫০টিরও বেশি জাহাজ অংশ নেয়।

মন্তব্য করুন


 

Link copied