আর্কাইভ  শুক্রবার ● ৩০ সেপ্টেম্বর ২০২২ ● ১৫ আশ্বিন ১৪২৯
আর্কাইভ   শুক্রবার ● ৩০ সেপ্টেম্বর ২০২২
 
 
শিরোনাম: রুপালি পর্দা- প্রেম, বিয়ে, সন্তান কেন এত অসম্মান?       ঠোঁটের কালচে দাগ দূর হোক, ফিরিয়ে আনুন গোলাপি ভাব       বাংলাবান্ধা স্থলবন্দরে ১০ দিন সকল প্রকার আমদানি রফতানি বন্ধ       বিদেশিদের কাছে বিএনপির অপশাসনের চিত্র তুলে ধরুন: প্রধানমন্ত্রী       পূজাকে বিয়ের প্রস্তাব পাঠিয়েছেন শাকিব      

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় টাস্কফোর্স অভিযানে দুই ব্যক্তিকে ৫২ হাজার টাকা জরিমানা

শুক্রবার, ১৫ এপ্রিল ২০২২, দুপুর ০৪:১৯

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় সরকারি নির্দেশনা অমান্য করে নদী থেকে পাথর বালি উত্তোলন ও ড্রাইভিং লাইসেন্স, হেলমেট বিহীন মোটরসাইকেল চালানোর দায়ে টাস্কফোর্স অভিযানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দুই ব্যক্তিকে ৫২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শুক্রবার (১৫ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত জেলার তেঁতুলিয়া উপজেলা সদরের তেঁতুলিয়া পিকনিক কর্নার এলাকায় অভিযান পরিচালনা করে তাদের এই জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা। এ সময় তেঁতুলিয়া মডেল থানা পুলিশ, বিজিবি ও আনসার বাহিনীর যৌথ সহযোগিতায় এ টাস্কফোর্স অভিযান পরিচালনা করা হয়।

জানা যায়, তেঁতুলিয়ার মহানন্দা নদীর ভাঙ্গন থেকে বাংলাদেশী ভূ-খন্ড, সরকারি সম্পদ ও ঝুকিঁপূর্ণ স্থাপনা রক্ষার্থে তেঁতুলিয়া ইউনিয়নের পুরাতন বাজারস্থ শিব মন্দির হতে পিকনিক কর্ণারের ডাকবাংলো পর্যন্ত নদী থেকে পাথর ও বালু উত্তোলণ নিয়ন্ত্রণ করার জন্য তেঁতুলিয়া কেন্দ্রীয় কবরস্থান ও পিকনিক কর্ণার এলাকায় টাস্কফোর্স অভিযান পরিচালনা করা হয়। এসময় সরকারি নির্দেশনা অমান্য করে আবাসিক এলাকার ১ কিলোমিটারের মধ্যে মহানন্দা নদীর তলদেশ হতে বালু কেটে পাথর উত্তোলন করে গুরুত্বপূর্ণ সরকারি-বেসরকারি স্থাপনা, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড এর আওতাধীন নদী ভাঙ্গন রোধে নির্মিত অবকাঠামো/নদী রক্ষা বাঁধ, চা বাগান, টিলার ক্ষতি সাধন এবং নদীর ভূ-প্রাকৃতিক পরিবেশ, মৎস্য, জলজ প্রাণি ও উদ্ভিদ বিনষ্ট করার দায়ে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ অনুযায়ী রশিদ (২৫) নামের এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। দন্ডপ্রাপ্ত রশিদ শালবাহান ইউনিয়নের প্রামানিকপাড়া গ্রামের রহমানের ছেলে। 

একই সময়ে ড্রাইভিং লাইসেন্স ও হেলমেট পরিধান ব্যতীত মোটরসাইকেল চালানোর দায়ে আরেক ব্যক্তিকে ২ হাজার টাকাসহ মোট ৫২ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

ইউএনও সোহাগ চন্দ্র সাহা বলেন, নদী থেকে পাথর বালি উত্তোলনের কারণে পুরাতন বাজারস্থ শিব মন্দির থেকে পিকনিক কর্ণারের ডাকবাংলো পর্যন্ত তেঁতুলিয়া কেন্দ্রীয় কবরস্থান ও পিকনিক কর্ণার ঝুঁকির মধ্যে রয়েছে। আমরা এই ঝুঁকিপূর্ণ জায়গাটিতে পাথর বালি উত্তোলনের জন্য নিষেধ করেছি। কিন্তু এই নির্দেশনা অমান্য করে পুনরায় ঝুঁকির মধ্যে ফেলে দেয় স্থাপনা। যার কারণে টাস্কফোর্স অভিযান পরিচালনা করে ওই ব্যক্তি সহ এক মোটরসাইকেল চালককে জরিমানা করা হয়েছে।

মন্তব্য করুন


Link copied