আর্কাইভ  বৃহস্পতিবার ● ১৬ মে ২০২৪ ● ২ জ্যৈষ্ঠ ১৪৩১
আর্কাইভ   বৃহস্পতিবার ● ১৬ মে ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: রংপুর কোতয়ালি থানা জামায়াতের আমির  গ্রেফতার       ঐতিহ্যের শতরঞ্জি : নিসবেতগঞ্জ থেকে বিশ্ববাজারে       সারাদেশে ‘নো হেলমেট, নো ফুয়েল’ নীতি কার্যকরের নির্দেশ       রংপুরে আমবাগানে ডেকে নিয়ে ৬ বছরের শিশুকে ধর্ষণ,অভিযুক্ত কিশোর আটক!       লালমনিরহাটে স্কুল ড্রেস পড়ে না যাওয়ায় ছাত্রকে পিটিয়ে হাসপাতালে পাঠালো প্রধান শিক্ষক      

 width=
 

ফের স্বর্ণের দাম কমল

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, দুপুর ০৪:৩৮

দেশের বাজারে কমল স্বর্ণের দাম। ভালো মানের বা ২২ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৩ হাজার ১৩৮ টাকা কমানো হয়েছে। এখন এ মানের প্রতি ভরি স্বর্ণের দাম ক‌মিয়ে ১ লাখ ১৬ হাজার ২৯০ টাকা নির্ধারণ করা হয়েছে। এর আগে ২২ ক্যারেটের স্বর্ণের দাম ছিল ১ লাখ ১৯ হাজার ৪২৮ টাকা।

আজ মঙ্গলবার বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশনের (বাজুস) মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বাজুস জানায়, স্থানীয় বাজারে তেজাবি সোনার দাম কমেছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে। আজ বিকেল ৪টা থেকেই নতুন দাম কার্যকর করা হবে।

নতুন দাম অনুযায়ী, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ লাখ ১০ হাজার ৯৯৫ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ৯৫ হাজার ১৪৩ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ৭৬ হাজার ৫৮৬ টাকা হবে।

স্বর্ণের দাম বাড়ানো হ‌লেও অপরিবর্তিত রাখা হয়েছে রুপার দাম। বর্তমানে ২২ ক্যারেটে প্রতি ভরি রুপা ২ হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের প্রতি ভরি রুপা ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের প্রতি ভরি রুপা ১ হাজার ৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি রুপা ১ হাজার ২৮৩ টাকায় বিক্রি হচ্ছে।

এর আগে চল‌তি মাসের ৬, ৮ ও ১৮ তারিখ স্বর্ণের দা‌ম বা‌ড়ি‌য়ে‌ছিল বাজুস। এর ম‌ধ্যে ৬ এপ্রিল প্রতি ভরিতে বাড়ানো হয়েছিল ১ হাজার ৭৫০ টাকা, ৮ এপ্রিল বাড়ানো হয়েছিল ১ হাজার ৭৫০ টাকা এবং ১৮ এপ্রিল বাড়ানো হয়েছিল ২ হাজার ৬৫ টাকা। পরে ২০ এপ্রিল প্রতি ভরি স্বর্ণে ৮৪০ টাকা কমানো হয়। একদিন পর ২১ এপ্রিল প্রতি ভরিতে ৬৩০ টাকা দাম বাড়ানো হয়।  

মন্তব্য করুন


 

Link copied