আর্কাইভ  শনিবার ● ৪ ডিসেম্বর ২০২১ ● ২০ অগ্রহায়ণ ১৪২৮
আর্কাইভ   শনিবার ● ৪ ডিসেম্বর ২০২১

ফ্রীলান্স আউটসোর্সিং বিষয়ক বিভিন্ন কোর্স চালু করলো রংপুরসোর্স ইন্সটিটিউট

বুধবার, ৮ মে ২০১৯, দুপুর ১১:১২

ডেস্ক: “রংপুরসোর্স ইন্সটিটিউট” রংপুর ভিত্তিক সফটওয়্যার এবং ওয়েব ডেভেলপমেন্ট আইটি ফার্ম “রংপুরসোর্স” এর একটি অঙ্গ প্রতিষ্ঠান। আগামী ১৫ই জুন, ২০১৯ ইং থেকে প্রতিষ্ঠানটি ফ্রীলান্স আউটসোর্সিং বিষয়ক ৫টি ভিন্ন এবং ১টি সাধারণ ট্রেডে প্রশিক্ষণ কার্যক্রম শুরু করতে যাচ্ছে। ট্রেড ৬টি হচ্ছে - এ্যাডভান্স ওয়েব ডেভেলপমেন্ট, এ্যাডভান্স ওয়েব ডিজাইন, গ্রাফিক ডিজাইন, সিপিএ মার্কেটিং, সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন এবং HSC ICT / ইন্টারমেডিয়েট আইসিটি। উক্ত ট্রেডগুলোতে ভর্তি ইচ্ছুক শিক্ষার্থিদের আগামী ৩১ই মে, ২০১৯ এর মধ্যে ভর্তি হবার জন্য জানানো যাচ্ছে।

উল্ল্যেখ, ৩১ই মে, ২০১৯ এর মধ্যে ভর্তি হলে ২০% ডিস্কাউন্ট থাকবে সব কোর্সে। কোর্স কনটেন্ট দেখতে ভিজিট করুনঃ http://bitly.com/rsi-courses কেউ একসাথে রিলেটেড ২টি কোর্স, যেমনঃ এ্যাডভান্স ওয়েব ডেভেলপমেন্ট ও এ্যাডভান্স ওয়েব ডিজাইন এবং সিপিএ মার্কেটিং ও সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন, এই ২টি কম্বাইন্ড কোর্সে এ্যাডমিশন নিলে থাকবে স্পেশাল ডিস্কাউন্ট। পুরো ব্যাচ, ভাই-বোন বা বন্ধুদের নিয়ে এ্যাডমিশনেও থাকবে “গিফট কার্ড”, যা দিয়ে রংপুরসোর্সের যেকোনো সার্ভিস কিনলে পাবেন সর্বোচ্চ ২৫% পর্যন্ত ডিস্কাউন্ট, জন প্রতি সর্বোচ্চ ১০ বার।

উক্ত ট্রেডগুলোতে প্রশিক্ষক হিসেবে থাকবেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে পড়ুয়া শিক্ষার্থীরা, যারা নিজেদেরকে গড়ে তুলেছে দক্ষ হিসেবে। সাথে আরও থাকবেন, রংপুরসোর্স ইন্সটিটিউটের পূর্বের ব্যাচের কৃতী শিক্ষার্থীরা যারা নিজেরা রংপুরসোর্স ইন্সটিটিউট থেকে ট্রেইনিং নিয়ে এবং নিজেদের মেধাকে কাজে লাগিয়ে ফ্রীলান্স মার্কেটপ্লেস গুলোতে অনেক ভাল অবস্থানে আছেন এবং সাফল্যের সাথে কাজ করছেন।

শিক্ষার্থীদের নিজেদের ইন্সটিটিউটে ইন্টার্নশীপ করানো বা স্থায়ীভাবে জবে নিয়োগ দেয়া ছাড়াও, রংপুরসোর্স ইন্সটিটিউট শিক্ষার মান আর আধুনিকায়নের মাধ্যমে দক্ষ কারিগড় গড়ার লক্ষ্যে ২০১৫ সাল থেকে রংপুরসোর্স ইন্সটিটিউট কাজ করে যাচ্ছে। এ প্রসঙ্গে, রংপুরসোর্সের প্রধান নির্বাহী ও রংপুরসোর্স ইন্সটিটিউটের প্রতিষ্ঠাতা আরিফুল ইসলাম শাওন বলেন, “সামগ্রিকভাবে একটি সমৃদ্ধ অবস্থানে পৌঁছাতে এবং ডিজিটাল বাংলাদেশ গড়তে এ কার্যক্রম সহায়ক হবে”। তিনি আরও বলেন, মানবসম্পদ উন্নয়নের লক্ষ্যকে সামনে রেখেই রংপুরসোর্স ইন্সটিটিউট প্রতিটি শিক্ষার্থীকে মান সম্পন্ন প্রশিক্ষন প্রদান করবে সবসময়। এরই ধারাবাহিকতায় আগামী ১৫ই জুন, ২০১৯ তারিখ থেকে ২ এবং ৩ মাস মেয়াদি কোর্সগুলো চালু করা হচ্ছে। কোর্সগুলো থেকে ভাল ফলাফল করা স্টুডেন্টদের রংপুরসোর্স নিজেই কাজে নিয়োগ করবে অথবা নিজেরাই যেও মার্কেটপ্লেসে কাজ পারে, সেই সাপোর্ট দিবে বলে রংপুরসোর্স সিইও কথা দেন। এজন্য, রংপুরসোর্স ইন্সটিটিউট সবসময় মার্কেটপ্লেস থেকে কাজ পাবার ব্যাপারে সহায়তা করবে এবং কয়েকজন মার্কেটপ্লেস স্পেশালিষ্ট সবসময় কাজ করবেন।

প্রশিক্ষণ ছাড়াও, রংপুরসোর্স ওয়েব ডেভেলপমেন্ট, সফটওয়্যার ডেভেলপমেন্ট, বাল্ক এসএমএস, ফেসবুক অ্যাড, ডোমেইন এবং হোস্টিং সার্ভিস প্রদান করে।

এ্যাডমিশনের জন্য যোগাযোগঃ

নতুন রেডিও সেন্টার, রংপুর অফিসের পূর্ব দিকে, বাসা# ৩০, রাস্তা# ০৯, ধাপ ইঞ্জিনিয়ার পাড়া, রংপুর। ফোনঃ ০১৭৪১ ৯৯৯ ৬৪১, ০১৯৩৫ ১১১ ২১৯

ফেসবুক মেসেঞ্জারঃ m.me/rangpursourceinstitute ফেসবুক গ্রুপঃ fb.com/groups/rangpursourceinstitute

মন্তব্য করুন


Link copied