আর্কাইভ  সোমবার ● ৬ ফেব্রুয়ারি ২০২৩ ● ২৪ মাঘ ১৪২৯
আর্কাইভ   সোমবার ● ৬ ফেব্রুয়ারি ২০২৩

শিরোনাম: রংপুরে শিবিরের ৬ নেতা কর্মী গ্রেফতার       রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে দুদকের অভিযান       তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে নিহত ১২০০ ছাড়াল       ভূমিকম্পে নিহত বেড়ে ৫৬০, তুরস্কে জরুরি অবস্থা ঘোষণা       ভূমিকম্পে তুরস্ক-সিরিয়ায় ৩১৩ জনের মৃত্যু      

রংপুর সিটি নির্বাচন: ইসির সঙ্গে পরামর্শ ছাড়া বদলি নয়

বুধবার, ৭ ডিসেম্বর ২০২২, দুপুর ০৩:৪৪

ডেস্ক: আসন্ন রংপুর সিটি করপোরেশনের ভোটে নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে পরামর্শ ছাড়া নির্বাচনী দায়িত্বে থাকা কর্মকর্তা-কর্মচারীদের বদলি না করার কথা স্মরণ করিয়ে দেয়া হয়েছে মন্ত্রিপরিষদ বিভাগের এক চিঠিতে।

সম্প্রতি মন্ত্রিপরিষদ বিভাগ থেকে সব মন্ত্রণালয় ও বিভাগের সিনিয়র সচিব, সচিব, পুলিশ মহাপরিদর্শক, বিজিবি, আনসার ও ভিডিপি, র‍্যাবের মহাপরিচালক, বিভিন্ন শিক্ষা অধিদফতরের মহাপরিচালক, রংপুর রেঞ্জের উপমহাপুলিশ পরিদর্শক, রংপুরের জেলা প্রশাসক (ডিসি), পুলিশ সুপার (এসপি), আঞ্চলিক নির্বাচনী কর্মকর্তাসহ সংশ্লিষ্টদের কাছে এ চিঠি পাঠানো হয়েছে।

এতে দায়িত্বে নিয়োজিত সরকারি-স্বায়ত্তশাসিত অফিস বা প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের সংশ্লিষ্ট আইন মেনে দায়িত্ব যথাযথভাবে পালন করতে নির্দেশ দেয়ার জন্য তাদের নিয়োগকারী কর্তৃপক্ষকে বলা হয়েছে।
 
আগামী ২৭ ডিসেম্বর ভোটগ্রহণ হবে রংপুর সিটি করপোরেশনে। এরই মধ্যে নির্বাচন পরিচালনার জন্য রিটার্নিং অফিসার এবং সহকারী রিটার্নিং অফিসার নিয়োগের আদেশ জারি করা হয়েছে।

নির্বাচনী কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা ও সম্পাদনের জন্য বিভিন্ন সরকারি দফতর, স্বায়ত্তশাসিত সংস্থা ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের মধ্য থেকে প্রয়োজনীয় সংখ্যক প্রিসাইডিং, সহকারী প্রিসাইডিং এবং পোলিং অফিসার নিয়োগ করা হবে জানিয়েছে চিঠি।

এতে বলা হয়, বিভিন্ন পর্যায়ের সরকারি এবং সরকারি অনুমোদনপ্রাপ্ত শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকরাও নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত হবেন। ভোটকেন্দ্রের আইনশৃঙ্খলা রক্ষার জন্য প্রয়োজনীয়সংখ্যক ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের মোতায়েন করা হবে। এ ছাড়া বিভিন্ন প্রতিষ্ঠান, সংস্থার স্থাপনা বা অঙ্গন ভোটকেন্দ্র হিসেবে ব্যবহৃত হবে।

মন্তব্য করুন


Link copied