আর্কাইভ  মঙ্গলবার ● ১৯ মার্চ ২০২৪ ● ৫ চৈত্র ১৪৩০
আর্কাইভ   মঙ্গলবার ● ১৯ মার্চ ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: রংপুরের আলু যাচ্ছে এশিয়ার বিভিন্ন দেশে       গ্রাহকের ৫০ লাখ টাকা নিয়ে উধাও পোস্টমাস্টার!       চার ঘণ্টা পর উত্তরবঙ্গের সাথে ঢাকার ট্রেন চলাচল স্বাভাবিক       ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বিচ্ছিন্ন       রংপুরে মিস্টি ও সেমাই কারখানায় ৫০ হাজার টাকা জরিমানা      

 width=
 

শিশুর মৃত্যু॥ডিমলায় আপডেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে আবারও সিলগালা

বুধবার, ২৯ মার্চ ২০২৩, রাত ০৮:১২

স্টাফ রিপোর্টার,নীলফামারী॥ নীলফামারীর ডিমলা উপজেলায় আপডেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা ও সিলগালা করা হয়েছে। বুধবার (২৯ মার্চ) বিকালে ডিমলা উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বেলায়েত হোসেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে পাঁচ হাজার টাকা জরিমানা ও অপারেশন থিয়েটার সিলগালা করেন।
জানা যায়, গত সোমবার (২৭ মার্চ) উপজেলার খগাখড়িবাড়ি ইউনিয়নের সোয়াদ আহমেদ তার স্ত্রী মোছাঃ সুমি আক্তারকে সিজার করানোর জন্য আপডেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি করায়। মঙ্গলবার(২৮ মার্চ) দিবাগত রাত আড়াইটায় সিজার করানো হয়। সুমি মেয়ে সন্তানকে জন্ম দেন। ডাক্তারের অবহেলায় ওই শিশুর শারীরিক অবস্থা অবনতি হলে ডিমলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক রংপুরে রেফার্ড করে দিলে রংপুরে চিকিৎসাধীন অবস্থায় ভোর ৫টায় নবাজাতক ওই শিশু মৃত্যু বরন করেন বলে অভিযোগ করেন শিশুর বাবা সোয়াদ আহমেদ। 
ডিমলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বেলায়েত হোসেন জানান, একটি ক্লিনিক চালানোর জন্য যেসব বৈধ কাগজপত্র দেখাতে পারেননি ক্লিনিক কর্তৃপক্ষ। এছাড়াও ওই ক্লিনিকে কোনো ধরনের অপারেশন করার অনুমোদন না থাকা সত্ত্বেও তারা অপারেশন কার্যক্রম পরিচালনা করায় জরিমানা এবং ক্লিনিকটির অপারেশন থিয়েটার সিলগালা করে হয়েছে। জনস্বার্থে ওই ক্লিনিকে ডাক্তারদের প্রাইভেট র্প্যাকটিস চালু থাকবে। কিন্তু কোনো রোগী ভর্তি ও অপারেশন এমন কোনো কাজ সম্পন্ন করতে পারবে না তারা। 
শিশুমৃত্যুর বিষয়ে ইউএনও বলেন, ডাক্তারের অবহেলা না কি জন্য শিশু মারা গেছে তা আমরা বলতে পারবো না। যার সন্তান মারা গেছে তিনি যদি কোনো লিখিত অভিযোগ করে তাহলে তদন্ত সাপেক্ষে ওই কিনিকের বিরুদ্ধে কঠোর আইনী ব্যবস্থা নেয়া হবে। 
প্রসঙ্গত, গেল বছরের ৩ অক্টোবর ডিমলায় আপডেট ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টারের কোনো নিবন্ধন না থাকায় এর আগেও জরিমানা ও সিলগালা করা হয়। পরবর্তীতে শুধুমাত্র নিবন্ধনের জন্য পরিদর্শনে আসার কথা বলায় কিনিকের কোনো ধরনের কার্যক্রম পরিচালনা না করার শর্তে খুলে দেয়া হয়। 

মন্তব্য করুন


 

Link copied