আর্কাইভ  শুক্রবার ● ১২ আগস্ট ২০২২ ● ২৮ শ্রাবণ ১৪২৯
আর্কাইভ   শুক্রবার ● ১২ আগস্ট ২০২২
PMBA
 
PMBA

'হিরো আলমে'র দাম ১১ লাখ টাকা

শুক্রবার, ১ জুলাই ২০২২, বিকাল ০৭:২৯

ডেস্ক: বগুড়ার শিবগঞ্জে দেখা মিলেছে আরেক 'হিরো আলমে'র। এ 'হিরো আলমে'র ওজন ১১০০ কেজি। হিরো আলমের পাশাপাশি 'যুবরাজে'রও সন্ধান পাওয়া গেছে। যুবরাজের ওজন ১ হাজার ৫০ কেজি। হলিস্ট্রিয়ান ফ্রিজিয়ানজাতের ষাঁড় দুটি দেশীয় পদ্ধতিতে লালন পালন করে কোরবানীর উপযুক্ত করে তোলা হয়েছে। হিরো আলম নামের ষাঁড়টির দাম হাঁকা হয়েছে ১১ লাখ আর যুবরাজের দাম হাঁকা হয়েছে ১০ লাখ। ইতোমধ্যে এই গরু দুটি এলাকায় বেশ সাড়া ফেলেছে।

গরু দুটির মালিক শিবগঞ্জ উপজেলার মোকামতলা ইউনিয়নের ভাগকোলা গ্রামের ট্রাক চালক আব্দুল করিম। তিনি তার ঝুপরি ঘরে গত ৪ বছর আগে ২টি ষাঁড় গরু লালন পালন শুরু করেন। তিনি শখের বসে ষাঁড় দুটির নাম রাখেন হিরো আলম ও যুবরাজ।  

আব্দুল করিম জানান, হিরো আলম ও যুবরাজ প্রতিদিন ৮’শ থেকে ৯’শ টাকার দানাদার খাবার খায়। এছড়া কাঁচা ঘাস খায়। গত ৪ বছর ধরে অনেক কষ্ট করে খাবার খাওয়ানোর পাশাপাশি দেখাশোনা করে আসেছন। এবার ঈদে হিরো আলম এর দাম ১১ লাখ টাকা এবং যুবরাজ এর দাম ১০ লক্ষ টাকায় বিক্রি করতে চাই।

গরু দুটি বিক্রির বিষয়ে এলাকায় বেশ সাড়া ফেললে জয়পুরহাট, নওগাঁ, বগুড়া, গাইবান্ধা, গোবিন্দগঞ্জসহ বিভিন্ন এলাকা থেকে প্রতিদিনই ক্রেতারা আসছেন। তবে প্রত্যাশিত দাম না পাওয়ায় বিক্রি করছেন না বলেও জানান তিনি। 

শিবগঞ্জ উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা জাফরিন রহমান বলেন, শিবগঞ্জ উপজেলার মধ্যে হিরো আলম ও যুবরাজ এবার বড় গরু। উপজেলা প্রাণি অফিস থেকে আমরা সব সময় গরু দুটির মালিক আব্দুল করিমসহ অন্যান্য খামারীদের পরামর্শ প্রদান করে আসছি সঠিকভাবে গরু প্রতি পালনের বিষয়ে। 

মন্তব্য করুন


Link copied