আর্কাইভ  মঙ্গলবার ● ২২ অক্টোবর ২০২৪ ● ৭ কার্তিক ১৪৩১
আর্কাইভ   মঙ্গলবার ● ২২ অক্টোবর ২০২৪
 
 width=
 
 
 width=
 
শিরোনাম: উত্তরবঙ্গে ঘনিয়ে আসছে শীত; তাপমাত্রা ১৭.৮       আড়াই শতাধিক এসআইকে অব্যাহতি       প্রবাসী সরকার: কী বলছে আ.লীগ ও ভারত       রংপুরে রাষ্ট্রপতির পদত্যাগের দাবীতে বিক্ষোভ মিছিল        ব্যারিস্টার সুমন আটক      

 width=
 

আগামীকাল নীলফামারীতে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাবে ৩ লাখ ৭ হাজার শিশু

রবিবার, ১৯ ফেব্রুয়ারি ২০২৩, রাত ০৮:০৬

স্টাফরিপোর্টার,নীলফামারী॥ আগামীকাল সোমবার (২০ ফেব্রুয়ারী) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নীলফামারী জেলায় ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে ৬ থেকে ৫৯ মাস বয়সী ৩ লাখ ৬ হাজার ৯শ ১ জন শিশুকে। 
আজ রবিবার(ফেব্রুয়ারী) দুপুরে জেলা সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই ভবনের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন জেলা সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর কবির। তিনি জানান, ৬ থেকে ১১ মাস বয়সী  ৩১ হাজার ২৫৮ জন শিশুদের একটি নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৭৫ হাজার ৬৪৩ শিশুদের লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে।  
জেলার ৬ উপজেলার ও ৪টি পৌরসভা ও ১৫৪০টি স্থায়ী, অস্থায়ী ও ভ্রাম্যমাণ কেন্দ্র থেকে স্বাস্থ্যকেন্দ্রে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। বাসস্ট্যান্ড, রেলস্টেশন ইত্যাদি স্থানে স্বাস্থ্যকেন্দ্র স্থাপন করা হবে। এতে সহায়তা করবে ৩০৮০ জন স্বেচ্ছাসেবক ও ১৯১ জন সুপারভাইজার।
জেলা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ আব্দুল্লাহ আল মামুনের উপস্থাপনায় এ সময় আরও উপস্থিত ছিলেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবু হেনা মোস্তফা কামাল, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ মুবাশশিরা ইসলাম, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার আব্দুল কাদের প্রমুখ। 

মন্তব্য করুন


 

Link copied