আর্কাইভ  শুক্রবার ● ১২ জুলাই ২০২৪ ● ২৮ আষাঢ় ১৪৩১
আর্কাইভ   শুক্রবার ● ১২ জুলাই ২০২৪
 width=
 
 width=
 
শিরোনাম: পঞ্চগড়ে মাইক্রোবাসের ধাক্কায় নানী- নাতনির মৃত্যু       নীলফামারীতে সড়ক দূর্ঘটনায় এক ইপিজেড নারী কর্মী নিহত       সৈয়দপুরে গৃহবধূর মরদেহ উদ্ধার, স্বামী আটক       জীবনের দ্বিতীয় ইংনিসে পা দিলে বিশ্বকাপ মাতানো রিশাদ,পাত্রী কে?       নীলফামারীতে জুয়ার আসরে ইউপি সদস্য সহ গ্রেপ্তার ৮      

 width=
 

আগামীকাল নীলফামারীতে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাবে ৩ লাখ ৭ হাজার শিশু

রবিবার, ১৯ ফেব্রুয়ারি ২০২৩, রাত ০৮:০৬

স্টাফরিপোর্টার,নীলফামারী॥ আগামীকাল সোমবার (২০ ফেব্রুয়ারী) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নীলফামারী জেলায় ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে ৬ থেকে ৫৯ মাস বয়সী ৩ লাখ ৬ হাজার ৯শ ১ জন শিশুকে। 
আজ রবিবার(ফেব্রুয়ারী) দুপুরে জেলা সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই ভবনের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন জেলা সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর কবির। তিনি জানান, ৬ থেকে ১১ মাস বয়সী  ৩১ হাজার ২৫৮ জন শিশুদের একটি নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ২ লাখ ৭৫ হাজার ৬৪৩ শিশুদের লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে।  
জেলার ৬ উপজেলার ও ৪টি পৌরসভা ও ১৫৪০টি স্থায়ী, অস্থায়ী ও ভ্রাম্যমাণ কেন্দ্র থেকে স্বাস্থ্যকেন্দ্রে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। বাসস্ট্যান্ড, রেলস্টেশন ইত্যাদি স্থানে স্বাস্থ্যকেন্দ্র স্থাপন করা হবে। এতে সহায়তা করবে ৩০৮০ জন স্বেচ্ছাসেবক ও ১৯১ জন সুপারভাইজার।
জেলা সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ আব্দুল্লাহ আল মামুনের উপস্থাপনায় এ সময় আরও উপস্থিত ছিলেন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবু হেনা মোস্তফা কামাল, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাঃ মুবাশশিরা ইসলাম, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার আব্দুল কাদের প্রমুখ। 

মন্তব্য করুন


 

Link copied